ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চোখ ওঠা রোগীদের বিদেশ ভ্রমণ না করার অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
চোখ ওঠা রোগীদের বিদেশ ভ্রমণ না করার অনুরোধ

সিলেট: চোখ ওঠা নিয়ে যাত্রীদের সচেতনতায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। চোখ ওঠার সাত দিনের মধ্যে সম্ভব হলে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার অনুরোধ জানানো হয়েছে।

 

বুধবার (২৯ সেপ্টেম্বর) ওসমানী বিমানবন্দর পরিচালক মো. হাফিজ আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন ‘চোখা ওঠা’ আক্রান্ত বর্হিগামী যাত্রী পরিলক্ষিত হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে যাত্রীদের সুবিধার্থে চোখ ওঠার ৭ দিনের মধ্যে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার অনুরোধ জানানো হয়েছে।   

তবে ভিসা সংক্রান্ত জটিলতা এবং জরুরি প্রয়োজনে চোখ ওঠা রোগে আক্রান্ত যাত্রীরা ভ্রমণ করলে বিএমডিসি রেজিস্ট্রার্ড চক্ষু বিশেষজ্ঞ/ যথাযথ চিকিৎসকের শরণাপন্ন হবেন এবং উপযুক্ত প্রেসক্রিপশন, প্রয়োজনীয় ওষুধ, সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হবেন।

বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ এবং উল্লেখিত প্রমাণাদি যাচাই করে ভ্রমণের ফিটনেস সনদ প্রদান করবেন।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এনইউ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa