ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম সড়কের জট-ভোগান্তি কমাবে বিকল্প পথ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
ঢাকা-চট্টগ্রাম সড়কের জট-ভোগান্তি কমাবে বিকল্প পথ  

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সংস্কার কাজ চলার কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এই কারণে মহাসড়কের কুমিল্লার মাধাইয়া এলাকা থেকে ঢাকামুখী লেন একরকম বন্ধই বলা চলে।

এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লা সূত্রে জানা গেছে, মহাসড়কের দাউদকান্দির গৌরিপুর এলাকায় সংস্কার কাজ চলছে। এ কারণে এক লেনে গাড়ি চলছে। তাই দেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত এই মহসড়কে তীব্র যানজট লেগেছে। ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। ভোগান্তি কমাতে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। মহাসড়কের বিভিন্ন এলাকায় মাইকিং করে যানজটের ভোগান্তি এড়াতে ব্রাহ্মণবাড়িয়া সড়কসহ বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।  

সেই সঙ্গে সময় নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে সওজ থেকে। এদিকে সড়কের কোথাও যাত্রী ওঠানামা না করাতে কঠোর হুঁশিয়ারি দিয়েছে হাইওয়ে পুলিশ।  

সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা  বলেন, আমরা সর্বোচ্চ প্রচার করে যাচ্ছি যেন মানুষের ভোগান্তি না হয়। সড়কের কাজ বন্ধ রাখলে ভোগান্তি আরও বাড়বে। তাই মানুষের জন্যই আমাদের এ কাজ। আমরা সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে সবাইকে অনুরোধ করবো যেন কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়কে যাতায়াত করেন।  

তিনি জানান, মহাসড়কের কুমিল্লা থেকে ঢাকা অংশের সংস্কার কাজ শেষ হতে এক মাস সময় লাগতে পারে। ওই সময়ে কিছুটা দুর্ভোগ হবে।  

তাই কেউ কম সময়ে যাতায়াত করতে চাইলে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক হয়ে ব্রাহ্মণবাড়িয়া দিয়ে কুমিল্লায় যাতায়াত করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ২৮ সেপ্টেম্বর, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa