ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নতুন রিকশা পেয়ে হাসি ফুটলো বৃদ্ধ হারেজের মুখে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
নতুন রিকশা পেয়ে হাসি ফুটলো বৃদ্ধ হারেজের মুখে

রাজবাড়ী: গত ৫ সেপ্টেম্বর রাজবাড়ী জেলা সদরের মাটিপাড়া বাজার থেকে চুরি হয়ে যায় বৃদ্ধ হারেজ বেপারীর রিকশা।  

রোজগারের একমাত্র অবলম্বন রিকশা চুরির সঙ্গে সঙ্গে থেমে যায় হারেজের সংসারের চাকা।

অভাব অনটনে খেয়ে না খেয়ে দিন কাটছিল তার। এ সময় তার পাশে এসে দাঁড়ায় মানবিক সংগঠন ‘রাজবাড়ী থিয়েটার’।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে শহরের আজাদী ময়দানে নিজেদের সংগ্রহ করা ৫৫ হাজার টাকায় নতুন ব্যাটারি চালিত একটি রিকশা তৈরি করে বৃদ্ধ হারেজকে উপহার দেন ‘রাজবাড়ী থিয়েটারে’র সমদস্যরা। এ সময় নতুন পাঞ্জাবি ও লুঙ্গি পড়িয়ে হারেজকে মিষ্টি মুখ করানো হয়।

রিকশা পেয়ে হাসি ফুটে ওঠে হারেজের মুখে। আনন্দ আর কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি।

রিকশা দেওয়ার সময়ে উপস্থিত ছিলেন- রাজবাড়ী থিয়েটারের সভাপতি বাবলা চৌধুরী, সহ-সভাপতি কাজী পলাশ, সাধারণ সম্পাদক ফয়জুল হক কল্লোল, সাহিত্য সম্পাদক খোকন মাহমুদ, উপদেষ্টা আবদুল কাইয়ুম খান, সদস্য স্মৃতি ইসলামসহ অনেকে।

নতুন রিকশা পেয়ে হারেজ জানান, আমি অনেক খুশি। আমার রিকশাটি চুরি হওয়ার পর থেকে অনেক অভাব অনটনে পড়েছিলাম। রাজবাড়ী থিয়েটার আমাকে নতুন একটি রিকশা উপহার দিয়েছে, আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আমি আবার রিকশা চালিয়ে আমার সংসার চালাতে পারবো।

রাজবড়ী থিয়েটারের সভাপতি বাবলা চৌধুরী জানান, রাজবাড়ী থিয়েটার একটি মানবিক সংগঠন। বৃদ্ধ রিকশা চালক হারেজের রিকশা চুরির খবর আসার পর আমরা সব কিছু খোঁজ খবর নিয়ে নিজেরা টাকা সংগ্রহ করে ৫৫ হাজার টাকা দিয়ে নতুন রিকশা তৈরি করে হারেজকে দিয়েছি। পাশাপাশি তার পরিবারের জন্য খাদ্য সামগ্রী ও তাকে নতুন পাঞ্জাড়ি ও লুঙ্গি দিয়েছি। আমরা সব সময় অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসতে চাই।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa