ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে দুই শিশুসহ ৩ মরদেহ উদ্ধার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
শ্রীমঙ্গলে দুই শিশুসহ ৩ মরদেহ উদ্ধার ছবি: প্রতীকী

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক শিশুর গলা কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পৃথক ঘটনায় ডোবা থেকে নবজাতক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া গলায় ফাঁস দিয়ে এক রিকশাচালকের আত্মহত্যার খবর পাওয়া গেছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে শ্রীমঙ্গল উপজেলার হোসনাবাদ চা বাগানের ১ নম্বর সেকশন থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। সুমাইয়া আক্তার (৮) নামে শিশুটি ওই বাগানের কামাল মিয়ার মেয়ে। সে হাপরাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

পুলিশ জানায়, বোরবার বেলা ১১টার দিকে শিশুটি বাড়ির পাশে স্থানীয় একটি বাগানে রাবার বীজ সংগ্রহের জন্য যায়। সন্ধ্যা গড়িয়ে গেলে বাড়ি না ফেরায় রাতে স্থানীয়রা খোঁজ করলে সেখানকার একটি মাটির গর্তের মধ্যে তাকে দেখতে পায়। শিশুটিকে কে বা কারা গলা কেটে হত্যা করে ওই গর্তে ফেলে উপরে আগাছা দিয়ে ঢেকে রাখে। খবর পেয়ে পুলিশ রাত ১০টার দিকে শিশুটির মরদেহ উদ্ধার করে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) হুমায়ুন কবির জানায়, এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। শিশুটির মা ওমানপ্রবাসী বলে জানা গেছে।  

এদিকে সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শ্রীমঙ্গল উপজেলার ভৈরবগঞ্জ বাজারের দিলীপ কমপ্লেক্স এলাকায় ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের একটি কালভার্টের নিচের ডোবা থেকে এক নবজাতক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।  

পুলিশ জানায়, শিশুটির বয়স ২ থেকে ৩ দিন। শিশুটির শরীর ফুলে পানিতে ভেসে উঠে। স্থানীয় ইউপি সদস্য লোকমান মিয়া পুলিশে খবর দিলে পুলিশ এসে নবজাতক শিশুটিতে উদ্ধার করে।

শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক (এসআই) ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নবজাতকের পরিচয় খুঁজে বের করার চেষ্টা করছি।

অপরদিকে শহরের শাহীবাগ এলাকায় গলায় ফাঁস দিয়ে এক রিকশাচালকের আত্মহত্যার খবর পাওয়া গেছে। সোমবার বিকেল ৩টার দিকে পুলিশ গলায় ফাঁস লাগানো অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। নিহতের নাম কামাল মিয়া (৪৩)। তিনি পেশায় রিকশাচালক।

শ্রীমঙ্গল থানার এসআই আলাউদ্দিন জানান, মাদকসেবন ও পারিবারিক কলহের জের ধরে আত্মহত্যার ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।