ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৃথিবীতে সবকিছু বন্ধ হলেও কৃষিখাত বন্ধ করা যাবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
পৃথিবীতে সবকিছু বন্ধ হলেও কৃষিখাত বন্ধ করা যাবে না

চাঁদপুর: কৃষিকে আমাদের টিকিয়ে রাখতেই হবে। পৃথিবীতে আর সবকিছু বন্ধ হলেও কৃষিখাতকে বন্ধ করা যাবে না।

এমনকি যুদ্ধ, বিগ্রহ ও ধ্বংস হলেও কৃষিকে টিকিয়ে রাখতে হবে। কৃষিতে যদি আমরা টিকে থাকতে পারি, তাহলে আমাদের মানুষ বাঁচবে। সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

তিনি বলেন, সরকার কৃষি উৎপাদনের ওপর জোর দিচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কোনো জমি পতিত থাকতে পারবে না, ফসল উৎপাদন করতে হবে। তিনি নির্দেশনা দিয়েছেন কৃষি জমি ব্যবহার করে ইটভাটা, বাড়ি-ঘর কিংবা অন্য কোনো স্থাপনা করা যাবে না। সরকারের এই নির্দেশনাগুলো আমাদের সবার গুরুত্ব সহকারে বাস্তবায়ন করতে হবে।

এর আগে এমপির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে তিনি ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং মেলার স্টলগুলো পরিদর্শন করেন। সবশেষে তিনি নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও চট্টগ্রাম কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপে এলএলপি পাম্প বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দিলরুবা খানম। বিশেষ অতিথি ছিলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম।

উপস্থিত ছিলেন- চাঁদপর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটারিয়ান আহসান হাবীব অরুন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মেদ খসরু, সাংগঠনিক সম্পাদক হাজী জসিম, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad