ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদী মডেল থানার ওসি প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
নরসিংদী মডেল থানার ওসি প্রত্যাহার ফিরোজ তালুকদার।

নরসিংদী: নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারকে থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। অন্যদিকে নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছেন আবুল কাশেম ভূঁইয়া।

 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে এর সত্যতা নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফারিয়া আফরোজ।

গত ১৪ সেপ্টেম্বর এক ব্যাংক কর্মকর্তা ছিনতাইয়ের একটি লিখিত অভিযোগ নিয়ে থানায় গেলে অভিযোগ দেখে নরসিংদী মডেল থানার ওসি বলেন, 'আপনি ব্যাংকে চাকরি করেন, এই ভুল কেমনে করলেন? বেঁচে আছেন শুকরিয়া করে চলে যান।  

এ ঘটনা নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করা হলে প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফিরোজ তালুকদারকে থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে বলে ধারণা করছেন পুলিশ কর্মকর্তারা।

জানা যায়, গত ১০ সেপ্টেম্বর রাতে বাসের টিকিট না পেয়ে কিশোরগঞ্জের ভৈরব থেকে প্রাইভেটকারে ঢাকায় আসার সময় যাত্রী ছদ্মবেশে থাকা চারজন ছিনতাইকারীর কবলে পড়েন একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আল–মামুন। গাড়িটি নরসিংদী আসার পর তাঁর হাত–পা ও চোখ বেঁধে, গলায় ছুরি ধরে পকেটে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ কেড়ে নেয় তারা। পরে হত্যার হুমকি দিয়ে মানিব্যাগে থাকা ব্যাংকের কার্ডের গোপন নম্বর জেনে নরসিংদীতে ডাচ্‌–বাংলা ব্যাংকের বুথ থেকে ১ লাখ ৯১ হাজার টাকা তুলে নেয় ছিনতাইকারীরা। একপর্যায়ে ২০০ টাকা পকেটে দিয়ে আল–মামুনকে ঢাকা–সিলেট মহাসড়কের নরসিংদীর বাবুরহাট এলাকার একটি হোটেলের সামনে হাত–পা বাঁধা অবস্থায় ফেলে পালিয়ে যায় তারা।

ওই সময় এক নিরাপত্তাকর্মীর মোবাইল ফোন থেকে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন করেন তিনি। পরে নরসিংদী মডেল ও মাধবদী থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে আসেন। দুই থানার পুলিশ সদস্যরা কথা বলে তাঁকে মাধবদী থানায় নিয়ে যান। কিন্তু থানায় কোনো অভিযোগ না নিয়ে তাঁকে ঢাকার একটি বাসে তুলে দেওয়া হয়।

ঘটনার চার দিন পর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ নিয়ে আবার নরসিংদীতে যান আল-মামুন। এ সময় অভিযোগ দেখে নরসিংদী মডেল থানার ওসি বলেন, 'আপনি ব্যাংকে চাকরি করেন, এই ভুল কেমনে করলেন? বেঁচে আছেন শুকরিয়া করে চলে যান। '

প্রত্যাহারের বিষয়ে জানতে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সরকারি মোবাইল নাম্বারে যোগাযোগ করলে কল রিসিভ করেন ওই থানারই একজন উপপরিদর্শক। তিনি জানান, ফিরোজ তালুকদার স্যার জরুরি প্রয়োজনে ঢাকায় গেছেন। নতুন অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া দায়িত্ব বুঝে নিচ্ছেন। আর কিছু বলতে পারব না।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফারিয়া আফরোজ বলেন, আমি শুনেছি প্রশাসনিক কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার রাতেই নরসিংদী মডেল থানার ওসির দায়িত্ব থেকে মো. ফিরোজ তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। নতুন ওসি আবুল কাশেম ভূঁইয়া এরই মধ্যে তার দায়িত্ব বুঝে নিয়েছেন। মো. ফিরোজ তালুকদারকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।