ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘এগজিস্টিং সিস্টেমে লাগেজে হাত দেওয়ার কোনো সুযোগ নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
‘এগজিস্টিং সিস্টেমে লাগেজে হাত দেওয়ার কোনো সুযোগ নেই’

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, সদ্য সাফ বিজয়ী নারী দলকে নিয়ে আসা বিমানটি ভিআইপি মর্যাদায় আনা হয়েছে। এগজিস্টিং সিস্টেমে বিমানের লাগেজে হাত দেওয়ার কোনো ধরনের সুযোগ নেই।

যদি কারো নামে এমন অভিযোগ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ মনিটর আয়োজিত পুরষ্কার প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ বিষয়ে সম্ভবত বিমানের পক্ষ থেকে আপনারা সংবাদ বিজ্ঞপ্তি পেয়েছেন। বিমানের ইডি সাহেব এখানে ছিলেন। আমি উনার সঙ্গেও কথা বলেছি। যে ফ্লাইটটা কাঠমুন্ডু থেকে এটা এসেছে ওটা ৭৩৭। এটাকে ভিআইপি মর্যাদা দিয়ে ফ্লাইটে আনা হয়েছে কাঠমান্ডু থেকে। ৭৩৭ কিন্তু বোডিং বে-তে ছিল। এটাকে বোর্ডিং ব্রিজে আনা হয়েছে। এ বিমানের সব লাগেজ ভিআইপি ট্রিটমেন্ট দেওয়া হয়েছে, সব এজেন্সি সেখানে ছিল এবং বাফুফের লোকজন লাগেজ রিসিভ করেছে। সর্বোচ্চ বিবেচনা তাদের বেলায় দেওয়া হয়েছে।

মাহবুব আলী বলেন, তাদেরকে আনার ব্যাপারে দেশবাসী যেমন আনন্দিত, তেমনি বিমানের পক্ষ থেকে বিমানের ভেতর কেক কাটা হয়েছে। মিষ্টি বিতরণ করা হয়েছে। দেশবাসীর সঙ্গে আমরাও আনন্দিত। কিন্তু যে এলিগেশনটা এসেছে সেটি বিমান থেকে লাগেজ বেল্টে আসা পর্যন্ত এবং বাফুফের লোকজন নেওয়া পর্যন্ত এই ধরনের কোনো ঘটনা ঘটার সম্ভাবনা ছিল না। কোনো ধরনের ঘটনা ঘটেও নাই। সিসিটিভি আছে, আপনারা যদি প্রয়োজন মনে করেন আপনারা আসেন, আমরা একসঙ্গে বসে দেখি। যদি কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়, তাহলে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

বিমানে নারী পাইলটদের হ্যারাসমেন্ট করা হচ্ছে, এমন অভিযোগের বিষয়ে আপনি কিছু জানেন কিনা বা জানলে কি ব্যবস্থা নেবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নারীর প্রতি যদি কোনো ধরণের এলিগেশন পাওয়া যায়, ডেফিনেটলি এ অভিযোগগুলো গুরুত্ব সহকারে নেওয়া হবে। যদি কোনো সত্যতা পাওয়া যায় তবে সর্বোচ্চ শাস্তির বিধান নিশ্চিত করা হবে। আমরা চাই না যেকোনো পর্যায়ে নারীরা এরকম হয়রানির স্বীকার হোক।

বিমান প্রতিমন্ত্রী আরো বলেন, নেপাল হোক বা যেকোনো ডেস্টিনেশনে হোক বর্তমানে আমাদের সক্ষমতা ও অবকাঠামোর কিছু অভাব থাকতে পারে। সেজন্য হয়তো আমরা পূর্ণ সেবা দিতে পারি না। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে বিমানবন্দরে কোনো ধরনের যাত্রী হয়রানি না হয়।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, ২৪ সেপ্টেম্বর, ২০২২
এমকে/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ