ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভরণপোষণ চেয়ে ছেলের নামে মায়ের মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
ভরণপোষণ চেয়ে ছেলের নামে মায়ের মামলা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে ভরণপোষণ চেয়ে ও প্রতারণার অভিযোগে ছেলের নামে মামলা করেছেন বৃদ্ধা মা।  

গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ছেলে রফিকুল ইসলামের (৪১) কাছে ভরণপোষণ ও স্বামীর সম্পদের সঠিক বণ্টন চেয়ে মা রোকেয়া আক্তার (৬০) ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) নিজের অসহায়ত্ব তুলে ধরে মামলার বিষয়টি নিশ্চিত করেন মা রোকেয়া আক্তার।  

মামলার বাদী রোকেয়া ও আসামি রফিকুল ইসলাম জেলার সিঙ্গিয়ার কলনিপাড়ার মৃত আবু তাহেরের স্ত্রী-সন্তান।

১৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দিলে, অভিযোগ আমলে নিয়ে ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ রায় আসামি রফিকুলের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
 
রোকেয়া আক্তার বলেন, আমার দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে। স্বামী আবু তাহের ছিলেন অনেক সম্পদের মালিক। তবে ২০১৫ সালে স্বামী মারা যাবার পর থেকেই সঠিকভাবে আমার ভরণপোষণ দিচ্ছে না সন্তানেরা। এরপর ২০২১ সালে প্রতারণার আশ্রয় নিয়ে ভুয়া ওয়ারিশান সার্টিফিকেট বানায় বড় সন্তান রফিকুল। সেখানে বাকি সন্তানদের বাদ দিয়ে নিজেকে মৃত তাহেরের একমাত্র সন্তান উল্লেখ করে সে।  
এরপর থেকে আমার ভরণপোষণ দেওয়া সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে সে। বার বার আমাকে স্বামীর ভিটা থেকে বের করে দেবার হুমকিও দিয়ে আসছে। বাবার সম্পদের ভাগ নিয়ে ঝামেলা থাকায় অন্যান্য সন্তানেরাও মুখ ফিরিয়ে নিয়েছে। এতোদিন গচ্ছিত অর্থ খরচ করে চলছি। এখন তাও শেষ। তাই উপায় না পেয়ে আদালতের শরণাপন্ন হয়েছি।  

রোকেয়া আক্তারের ছোটো ছেলে রেজাউল করিম বলেন, আমার বাবা প্রচুর সম্পদ রেখে গেছেন। আমি ঢাকায় চাকরি করায় সে সম্পদে আমার অংশ মা ও ভাইয়ের তত্ত্বাবধানে রেখে যাই। তবে এখন শুনছি ভুয়া সনদ বানিয়ে আমার ভাই সব সম্পদের মালিকানা নিতে চাইছে। আমার মায়ের কাছে জবাব চাইলে সেও কোনো সদুত্তর দিতে পারেনি।  

এ ঘটনায় অভিযুক্ত বড় ছেলে রফিকুল ইসলাম রিপন পলাতক থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
ঠাকুরগাঁও সদর থানার উপপরিদর্শক (এসআই) সিদ্দীক হোসেন বলেন, থানা থেকে মামলার তদন্তভার আমাকে দেওয়া হয়েছে। আসামি রফিকুল পলাতক থাকায় তাকে গ্রেফতার করা যায়নি। আমরা মামলাটির তদন্ত করছি এবং আসামিকে গ্রেফতারের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।