ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় বাস ধর্মঘট দ্বিতীয় দিনে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
বরগুনায় বাস ধর্মঘট দ্বিতীয় দিনে 

বরগুনা: বরগুনা-বাকেরগঞ্জ সড়কে ঢাকা-বরগুনা রুটের যাত্রীবাহী বাস চলাচল করতে বাধা দেওয়ার জেরে বরগুনায় দ্বিতীয় দিনের মতো চলছে বাস ধর্মঘট। অনেকেই না জেনে বরগুনা পৌর বাস টার্মিনালে এসে বিকল্প যান হিসেবে বেছে নিচ্ছেন মোটরসাইকেল।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে পর্যন্ত ঢাকাসহ দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাস না ছাড়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

লিয়াকত নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, বরগুনা-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ হওয়ার কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে আমাদের। সোমবার থেকে ধর্মঘটের কথা জেনেও পেশাগত কাজের তাগিদে বিকল্প যান হিসেবে মোটরসাইকেল বেছে নিতে হচ্ছে।

এ বিষয়ে বরগুনার পরিবহন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক এ কে আজাদ বাবলু বলেন, প্রতিদিন ঢাকা-বরগুনা রুটে শতাধিক যাত্রীবাহী বাস চলাচল করে। কিন্তু রুট পারমিট না থাকার অজুহাতে পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই বরগুনা-বাকেরগঞ্জ সড়কে ঢাকা-বরগুনা রুটের বাস চলাচল বন্ধ করে দেয় বরিশাল বাস মালিক সমিতি।

তিনি আরও বলেন, রূপাতলী-বাকেরগঞ্জ বাসমালিক সমিতির স্বেচ্ছাচারিতায় গত দুই মাস ধরে বরগুনায় ঢুকতে পারছে না ঢাকার কোনো বাস। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বরগুনার যাত্রীদের। তাই এর প্রতিবাদ জানিয়ে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছি আমরা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।