ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে শাকিল হত্যার চার আসামি ঢাকায় গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ঠাকুরগাঁওয়ে শাকিল হত্যার চার আসামি ঢাকায় গ্রেফতার

ঢাকা: মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটুক্তির জেরে ঠাকুরগাঁওয়ে দুই পক্ষের সংঘর্ষে শাকিল আহমেদ নামে এক যুবক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় দায়ের করা হত্যা মামলার এজহারভুক্ত চার আসামিকে রাজধানী থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শনিবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর বংশাল, মোহাম্মদপুর ও সাভার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিরা হলেন- মো. দেলোয়ার হোসেন (৪৫), মো. শামীম হোসেন ওরফে সামিউম বাছির (২০), মো. হাবিব হোসেন (২৪) ও মো. জসিম উদ্দিন (৩৪)। চার জনই শাকিল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

রোববার (১১ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক সিও ডিআইজি মাহফুজুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ১৯ আগস্ট ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানার ভানোর ইউনিয়নে মহানবী হযরত মুহাম্মদ (সঃ)-কে কটুক্তির জেরে গত ৩ সেপ্টেম্বর হলদবাড়ীহাট ভূমি অফিসের দক্ষিণ পার্শ্বে দুই পক্ষের সংঘর্ষে শাকিল আহমেদ (২৭) নামে এক ব্যক্তিসহ তিনজন গুরুতর আহত হন। ঘটনার পর স্থানীয় লোকজন তাদের চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেই ঘটনায় মো. সাইদ আলম (৩৯) বাদী হয়ে দেলোয়ার ও শামীমসহ ২০ জনকে আসামি করে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা চেষ্টার মামলা ( নং-০৪) দায়ের করেন।

তিনি বলেন, গত ৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টার দিকে শাকিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে হত্যা চেষ্টা মামলাটি হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করার জন্য তদন্ত কর্মকর্তা আদালতে আবেদন করেন।

এরপর হত্যার ঘটনায় জড়িত দেলোয়ার ও শামীমসহ তাদের সহযোগীরা আত্মগোপনে চলে যায়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, এই ঘটনাটি দেশব্যপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করলে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এরই ধারাবাহিকতায় শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর বংশাল থানাধীন আরমানিটোলা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার ২ নং এজাহারভুক্ত আসামি মো. দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। পরে দেলোয়ারের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার সাভার উপজেলার হেমায়েতপুরের ঋষিপাড়া এলাকা থেকে আসামি মো. হাবিব হোসেনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিং সোসাইটি এলাকা থেকে মামলার ৩ নং এজাহারভুক্ত আসামি মো. শামীম হোসেন ওরফে সামিউম বাছির ও মো. জসিম উদ্দিনকে গ্রেফতার করে র‌্যাব-১০।

ডিআইজি মাহফুজুর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করেছেন।

গ্রেফতার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।