ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বালুভর্তি ট্রাকের ধাক্কায় পা ভাঙল স্কুলছাত্রীর

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
বালুভর্তি ট্রাকের ধাক্কায় পা ভাঙল স্কুলছাত্রীর

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বালুভর্তি ট্রাকচাপায় রুমকি আক্তার (৫) নামে এক স্কুলছাত্রীর পা ভেঙে গেছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলা ভূনবীর ইউনিয়নের শাসন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার প্রতিবাদে আহতের সহপাঠীরা সড়ক অবরোধ করে রাখে। শিক্ষার্থীদের অবরোধের পরে প্রশাসনের হস্তক্ষেপে কোমলমতি শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।  

আহত রুমকি উপজেলার শাসন সরকারি প্রাইমারি স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী। রুমকি পার্শ্ববর্তী বটতল এলাকার ইসমাইল লস্করের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সকালে স্কুলে যাওয়ার সময় বালুভর্তি একটি ট্রাক রুমকিকে চাপা দেয়। এতে তার পা ভেঙে যায়। পরে এলাকাবাসী এগিয়ে এলে চালক ট্রাক ফেলে পালিয়ে যায়। রুমকিকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তবরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো। সেখান থেকে মেয়েটিকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

শ্রীমঙ্গল সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মৌমিতা বলেন, রুমকির একটি পা খুব মারাত্মকভাবে ভেঙে গেছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে মেয়েটিকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠিয়েছি।

এ ব্যাপারে বালু ব্যবসায়ী কবির মোল্লা বলেন, হঠাৎ দৌঁড় দেওয়ার কারণে বালুর গাড়ি ধাক্কায় মেয়েটি সামান্য আঘাত পায়। মেয়েটিকে চিকিৎসা করাতে যা যা লাগে আমরা সবকিছু করবো।  
এ সময় তিনি আরও বলেন, ভূনবীর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ বিষয়টিকে বড় করার জন্য ইউএনও, অ্যাসিল্যান্ড সাহেবকে এনেছেন মামলা দেওয়ার জন্য।

এ বিষয়ে জানতে চাইলে ভূনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদকে বলেন, এলাকার কবির মোল্লা ট্রাকটি দিয়ে অবৈধ বালু বহন করছিল। বেপরোয়া ট্রাকের ধাক্কায় শিশুটির পা ভেঙে গেছে। পায়ের হাড়গোড় বেরিয়ে গেছে। আমি উপজেলা প্রশাসনকে অবগত করেছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করেছি।  

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের হবে বলে তিনি জানান।  

এ সময় তিনি আরও বলেন, মেয়েটির সুচিকিৎসার সব ব্যয়ভার উপজেলা প্রশাসন বহন করবে। তিনি এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিদের অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান।

অবৈধ বালু উত্তোলনকারীরা এলাকার কৃষি জমি থেকে মেশিন দিয়ে দীর্ঘ বছর থেকে বালু উত্তোলন করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করছে। তাদের উৎপাতে রাস্তাঘাট ভেঙে চুরমার হয়ে যাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ নেওয়া জরুরি বলে এলাকাবাসীরা জানান।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।