ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

এটিইউ'র প্রধান হিসেবে যোগ দিলেন রুহুল আমিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
এটিইউ'র প্রধান হিসেবে যোগ দিলেন রুহুল আমিন

ঢাকা: পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান হিসেবে যোগ দিয়েছেন অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন।

বুধবার (৭ সেপ্টেম্বর) তিনি নতুন এই দায়িত্ব নেন।

তিনি অতিরিক্ত আইজিপি কামরুল আহসানের স্থলাভিষিক্ত হলেন।

রুহুল আমিন পুলিশ সদর দফতরে অতিরিক্ত

আইজিপি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১২তম বিসিএস ব্যাচের পুলিশ ক্যাডারে প্রথম হন।

গোপালগঞ্জে জন্ম নেওয়া পুলিশের এই কর্মকর্তা ১৯৯ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। এএসপি হিসেবে পুলিশ সদর দফতর, দিনাজপুর, রাঙামাটি, কুমিল্লা এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সিলেট, ৭–এপিবিএন, পুলিশ স্টাফ কলেজ, ঢাকা ও নওগাঁয় কর্মরত ছিলেন তিনি।

এ ছাড়া তিনি রাজবাড়ী, ঝালকাঠি ও সিলেটের পুলিশ সুপার হিসেবে এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

রুহুল আমিন অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জে দায়িত্ব পালন করেন। ডিআইজি হিসেবে রেলওয়ে রেঞ্জ, ঢাকা, বরিশাল মহানগর পুলিশ কমিশনার, পুলিশ সদর দফতরের ডিআইজি মিডিয়া অ্যান্ড প্ল্যানিং এবং হিউম্যান রিসোর্স হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি যুক্তরাষ্ট্র, চীন, ইতালি, ফিলিপাইন, শ্রীলঙ্কা, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পেশাগত উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
পিএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।