ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
পঞ্চগড়ে কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার একটি কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সকালে জেলার আটোয়ারী উপজেলায় (বোদা পৌরসভার আওতায় থাকা এলাকা) সাতখামার ঝলঝলি গোরস্থানে এ ঘটনা ঘটে।

ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, মঙ্গলবার সকালে স্থানীয় সামসুল হক বিভিন্ন কবরের পাশে কুকুর চলাফেরা করতে দেখে এগিয়ে যান। এ সময় কয়েকটি কবরের মাটি খুঁড়ে রাখা ও বাঁশ অন্যত্র দেখতে পান। পরে খবরটি ছড়িয়ে পড়লে উৎসুক জনতা সেখানে ভিড় জমান। এ সময় ১০টি কবর খোঁড়া অবস্থায় পান স্থানীয়রা। থানা পুলিশকে খবর দেওয়ার পর ফাঁকা কবরগুলোতে মৃতের স্বজনরা মাটি চাপা দেন।

স্থানীয় রনি ও সোহেল রানা বলেন, এটি একটি নেক্কারজনক ঘটনা। দুনিয়াতে তো দূরে থাক, মরার পরেও এখন শান্তি নাই। জেলাতে প্রায়ই কঙ্কাল চুরির ঘটনা ঘটছে। অপরাধীদের দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা।

এদিকে কবরস্থানের সুরক্ষার জন্য রাষ্ট্রিয় ও স্থানীয়ভাবে পাহারা দেওয়া দরকার বলে মনে করছেন স্থানীরা।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে খুড়েঁ রাখা ১০টি কবর পেয়েছি। এর মধ্যে তিনটিতে রেখে কঙ্কাল থাকলেও বাকি সাতটি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। একইসঙ্গে কবরগুলোর পাশে কিছু ব্যবহৃত কাপড় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে সেগুলো চোরের কাপড়।

তিনি আরও জানান, কবরস্থানে বাড়তি সতর্কতার জন্য গোরস্থান কমিটির সঙ্গে কথা বলা হয়েছে। সেখানে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) ব্যবস্থাসহ নিরাপত্তাকর্মী দেওয়ার বিষয়ে আরোচনা করা হয়েছে। ঘটনায় বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।