ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
আশুলিয়ায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা

সাভার (ঢাকা): স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সাভারে অভিযান পরিচালনা করে দুটি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেল পর্যন্ত সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন অভিযান পরিচালনা করেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদার নির্দেশে আশুলিয়ার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করেন কনসালটেন্ট কার্ডিওলজিস্ট আশরাফুল আলম।  

সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগের কনসালটেন্ট কার্ডিওলজিস্ট আশরাফুল আলম জানান, আজ সকাল থেকেই আশুলিয়া অঞ্চলের বিভিন্ন অনিবন্ধিত এবং বেসরকারি ক্লিনিকগুলোতে পরিদর্শনে এসে অভিযান পরিচালনা করা হয়। এ মসয় কিছু অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় কাগজপত্র ও অনিবন্ধিত লাইসেন্স না থাকাসহ ভুয়া চিকিৎসক দিয়ে ক্লিনিক পরিচালনা করার দায়ে আশুলিয়া বাজারে নিউ লাইভ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও জিরাবো-কাঠগড়া সড়কের লাইফ কেয়ার ডায়াগনস্টিক অ্যান্ড কলসালটেশন সেন্টারকে সিলগালা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যত দিন পর্যন্ত সকল ক্লিনিক নিবন্ধিনের আওতায় না আসবে, তত দিন এই অভিযান চলবে।  

এ বিষয়ে আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার হোসেন বলেন, লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার অবৈধভাবে তাদের কার্যক্রম চালাচ্ছে। কোনো কাগজপত্র নেই ও স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রত্যায়িত কোনো ধরনের লাইসেন্সও নেই। প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় ভোক্তা অধিকার আইন ও মেডিক্যাল ল্যাবরেটরিজ নিয়ন্ত্রণ অর্ধাদেশ ১৯৮২ আওতায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছি।

এ অভিযানে আশুলিয়া থানার দুই উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ বিন করিম ও হাচিব সিকদারও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসএফ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।