ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিকনিকে দাওয়াত না পাওয়ায় বন্ধুকে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
পিকনিকে দাওয়াত না পাওয়ায় বন্ধুকে কুপিয়ে হত্যা

দিনাজপুর: দিনাজপুরে বাবু খালাসী (২০) নামে আত্মগোপনে থাকা হত্যা মামলার এক আসামিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তাকে আটকের পর মিলেছে চাঞ্চল্যকর হত্যার রহস্য।

পিকনিকে দাওয়াত না পাওয়া নিয়ে দ্বন্দ্বের জেরে এবাদত মুন্সী নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছিল বাবু ও তার বন্ধুরা।

সোমবার (২৯ আগস্ট) সকালে বিরল উপজেলার মুন্সিপাড়া এলাকা থেকে বাবু খালাসীকে আটক করা হয়। র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানায় র‌্যাব।

আটক বাবু মাদারীপুর জেলার রাজৈর থানার কাচাবালী (দশ হাজারপাড়া) এলাকার বাসিন্দা। মাদারীপুর জেলার রাজৈর থানার কবিরাজপুর ইউনিয়নের গুরুজকান্দি গ্রামের আবু জালাল মুন্সীর ছেলে এবাদত মুন্সী হত্যা মামলার আসামি ছিলেন।

র‌্যাব জানায়, পিকনিক সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে কয়েকজন বন্ধু মিলে এবাদত মুন্সীকে হত্যা করেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন বাবু। তিনি বিরল উপজেলার সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন বলেও স্বীকার করেছেন।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৩ দিনাজপুর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ জানান, গোপন তথ্যের ভিত্তিতে অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে বাবুকে আটক করা হয়। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, কয়েক মাস আগে এবাদতসহ তার বন্ধুরা মিলে পিকনিকের আয়োজন করে। সেই পিকনিকে দাওয়াত না দেওয়ায় একই ইউনিয়নের কাচাবালি গ্রামের রাকিব, বাবু, রাব্বি, মেজবাহ, জাহিদ, হরিদাসদী ও নাঈমের সঙ্গে বিরোধ বাধে এবাদতের।

এর জেরে রাকিব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি হুমকিমূলক পোস্ট দেন। সেখানে কমেন্ট করলে এবাদতের সঙ্গে তার দ্বন্দ্ব আরও তীব্র হয়। পরে ১৫ আগস্ট সন্ধ্যায় এবাদত ও তার চাচাতো ভাই শাহাদাত মুন্সীকে সেই বিরোধ মীমাংসার কথা বলে কবিরাজপুর ছইফ উদ্দিন ডিগ্রি কলেজের পাশে ডেকে নেন। সেখানে কথা কাটাকাটি হলে একপর্যায়ে তাদের ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যান রাকিব ও তার সহযোগীরা।

এর পর স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতাল নিয়ে যান। সেখান থেকে তাদের ঢাকায় পাঠানো হলে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এবাদত মুন্সীর মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।