ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবননগরে বেশি দামে সার বিক্রি, ডিলারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
জীবননগরে বেশি দামে সার বিক্রি, ডিলারকে জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে সারের দাম বেশি রাখায় বিসিআইসির এক ডিলারকে ৫০ হাজার জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

সোমবার (২৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে জীবননগরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনে মেসার্স হক ট্রেডার্সে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, জেলার জীবননগর উপজেলায় চাষিদের বিভিন্ন সময়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে শহরের বেশ কিছু বিসিআইসি ও বিএডিসি সারের ডিলারের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় মেসার্স হক ট্রেডার্স নামে বিসিআইসি ডিলার পয়েন্টে তদারকিকালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে সতর্ক করা হয় এবং সরকার নির্ধারিত ন্যায্যমূল্যে সার বিক্রির জন্য নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও জীবননগর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।