ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাছের ট্রাকে ঢাকায় আসছিল ইয়াবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
মাছের ট্রাকে ঢাকায় আসছিল ইয়াবা

ঢাকা: কক্সবাজার থেকে ঢাকা মেট্রো-ড-১৪-০৭১৯ রেজিস্ট্রেশনকৃত একটি ট্রাকে মাছ পরিবহন করা হচ্ছিল। গন্তব্য ঢাকার তেজগাঁও এলাকা।

মাছের পাশাপাশি ট্রাকটিতে ছিল ইয়াবা। পরিবহনকারীরা আইনের চোখ ফাঁকি দিতে পারেনি। ধরা পড়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) হাতে।

রোববার (২৮ আগস্ট) তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে মাছ বোঝাই ট্রাক ও ইয়াবাবহনকারী চালক-হেলপারকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ৪ হাজার পিস ইয়াবাও জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. জসিম উদ্দিন (৩৫) ও তার সহযোগী মো. ইছাক (২৬)। ডিএনসি তাদের দেহ তল্লাশি করে ইয়াবাগুলো জব্দ করে।

ডিএনসি জানায়, কক্সবাজার থেকে মাছ পরিবহনকারী একটি ট্রাকে ইয়াবা আনা হচ্ছে এমন তথ্যের ওপর ভিত্তি করে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ট্রাকটির চালক ও হেলপারের শরীর তল্লাশি করে ৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে মাছ পরিবহনের আড়ালে ইয়াবার চালান আনা-নেওয়া করছিলেন।

একই দিন নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলাকায় ডিএনসির অপর এক অভিযানে ১০০ পিস ইয়াবাসহ মো. কামরুল হাসান (৩৬) নামে একজন গ্রেফতার হন। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে একই এলাকা থেকে নয়ন পাটোয়ারী (৩৫) নামে এক যুবকের বাসা থেকে ৭ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা করা। অভিযানের খবর পেয়ে নয়ন পালিয়ে যান।

কামরুল ও নয়ন টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট এনে ঢাকাসহ দক্ষিণাঞ্চলের জেলায় সরবরাহ করে আসছিলেন। পলাতক নয়নকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ডিএনসি কর্মকর্তারা।

ডিএনসি ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান জানান, পৃথক দুটি অভিযানে সর্বমোট ১১ হাজার ৫০০ পিস ইয়াবাসহ ৩ জনকে গ্রেফতার ও একটি ট্রাক জব্দ করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৩৩ লাখ টাকা। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সংশ্লিষ্ট থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।