ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতের হাসপাতালে বাংলাদেশি জেলের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
ভারতের হাসপাতালে বাংলাদেশি জেলের মৃত্যু ইউনুস গাজী (৪৭)

বরগুনা: ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ট্রলারডুবির পর ভাসমান অবস্থায় ভারতে উদ্ধার হওয়া ইউনুস গাজী (৪৭) নামে এক জেলে সেখানেই মারা গেছেন। মরদেহ দেশে ফিরিয়ে আনতে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন তার স্বজনরা।

রোববার (২৮ আগস্ট) দুপুরে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুম আকন এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, মৃত ইউনুস গাজী পটুয়াখালী জেলার মহিপুর থানার বিপিনপুর এলাকার শুক্কুর গাজীর ছেলে। গত ১৫ আগস্ট তিনি এফবি জান্নাত ট্রলারে বঙ্গোপসাগরে মাছ শিকারে যান। ঝড়ের কবলে পড়ে ১৯ আগস্ট ট্রলারটি ডুবে যায়। চারদিন পর ভারতের জেলেরা তাকে ভাসমান অবস্থায় উদ্ধার করে ভারতের পশ্চিমবঙ্গের কাকদ্বীপে তাকদির স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার( ২৬ আগস্ট) সেখানে তিনি মারা যান।

ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক আরও জানান,তার মরদেহ ফিরে পেতে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে দাবি জানানো হয়েছে। এদিকে ঝড়ের কবলে পড়ে ভারতে ভেসে যাওয়া জেলেদের উদ্ধার করতে গিয়েছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।  

মোহাম্মদ মাসুম আকন বলেন, কাকদ্বীপে ৪৬, রায়দিঘি থানায় ১১ এবং কোস্টাল পুলিশ স্টেশনে ১৭ জন বাংলাদেশি জেলে রয়েছেন। তাদের মধ্যে কাকদ্বীপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইউনুস গাজী মারা গেছেন। তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি আরও বলেন, আমরা সমিতির পক্ষ থেকে জেলেদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছি। এ ব্যাপারে সরকারের সহযোগিতা চাইছি।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।