ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় জাতীয় কবির প্রয়াণ দিবসে নানা অনুষ্ঠানমালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
কুমিল্লায় জাতীয় কবির প্রয়াণ দিবসে নানা অনুষ্ঠানমালা

কুমিল্লা: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম প্রয়াণ দিবসে কবির স্মৃতিধন্য শহর কুমিল্লায় আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানমালার।  

শনিবার (২৭ আগস্ট) শিল্পকলা একাডেমিতে জাতীয় কবির ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি, নজরুল পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

 

পরে ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় কবি যেখানে আটক ছিলেন সেই কোতোয়ালি থানায় কবির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পুলিশ সুপার মো. আব্দুল মান্নান।  

নজরুল ইনস্টিটিউট কেন্দ্রে শিশু-কিশোরদের জন্য সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন করা হয়। দুই শতাধিক শিশু কিশোর প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের তারুণ্যের স্মৃতিবহ শহর কুমিল্লা। কুমিল্লায় নজরুলের প্রেম-প্রণয় এবং বিরহের স্মৃতি জড়িয়ে আছে। ব্রিটিশবিরোধী আন্দোলনের সময় কবি এই শহরে আটক হয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।