ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপির বিক্ষোভ সমাবেশ, আ.লীগের হামলায় আহত ২৫

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
বিএনপির বিক্ষোভ সমাবেশ, আ.লীগের হামলায় আহত ২৫

বাগেরহাট: বাগেরহাটে জ্বালানী তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, ভোলায় ছাত্রদল সভাপতি খুন এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় আওয়ামী লীগের হামলার শিকার হয়ে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেল ৩টার দিকে বাগেরহাট জেলা বিএনপির আয়োজনে শহরের পুরাতন বাজার মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষ করে নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে।

সমাবেশের শুরু থেকে শেষ পর্যন্ত ঘটনাস্থলে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য উপস্থিতি ছিল। এছাড়া বিক্ষোভ মিছিলের সামনে ও পেছনেও ছিল পুলিশ সদস্যদের সরব উপস্থিতি। কিন্তু মিছিল ও সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে। এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম।

এমএ সালাম বলেন, সমাবেশ থেকে ফেরার পথে সরকার দলীয় নেতাকর্মীরা আমাদের ওপর সসস্ত্র হামলা করেন। তাদের হামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শেখ মুবির রহমান, বিএনপি নেতা আফজাল হোসেন, এসকে বদরুল আলম, ফিরোজ তালুকদার, শাওন, ইয়াছিন মোল্লা, বাচ্চু আকনসহ পাঁচজন নেতা আহত হয়েছেন। এছাড়া বিএনপি নেতা ব্যারিষ্টার জাকির হোসেনের বাড়িসহ বেশকিছু নেতাকর্মীর বাড়িঘর ও মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান বলেন, সব থেকে দুঃখজনক হচ্ছে পুলিশের সামনে সরকার দলীয় লোকজন আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই।

এদিকে বিএনপির নেতাদের অভিযোগ অস্বীকার করে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন বলেন, বিএনপির অভ্যন্তরীন কোন্দলের কারণে এ হামলার ঘটনা ঘটেছে। হামলার সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মী জড়িত না।

উল্লেখ্য, শহরের পুরাতন বাজার মোড়ে প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি শহররক্ষা বাঁধ এলাকায় শেষ হয়। মিছিলে বাগেরহাট জেলা ও সদর উপজেলা বিএনপি,  যুবদল, শ্রমিকদল,মহিলা দল, ছাত্রলের কয়েক হাজার নেতাকর্মী অংশগ্রহন করেন। এছাড়া সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম, জেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর রহমান আলম, বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য শেখ মুজিবর রহমান, কামরুল ইসলাম গোরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।