ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশে অসুস্থ ২ ভাই-বোনের চিকিৎসা শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
প্রধানমন্ত্রীর নির্দেশে অসুস্থ ২ ভাই-বোনের চিকিৎসা শুরু

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় অসুস্থ দুই ভাই-বোন পিন্টু ও নাসরিনের চিকিৎসা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের ভর্তি করা হয়েছে।

তাদের বাবা-মায়ের পক্ষে এই চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলম প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে এ দুই ভাই-বোনের চিকিৎসার ব্যবস্থা করেন। তারা বর্তমানে প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তানভীর আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা পাচ্ছেন।

একটি জাতীয় দৈনিকের মাধ্যমে সংবাদটি প্রধানমন্ত্রীর নজরে এলে এই দুই অসহায় ভাই-বোনের চিকিৎসা করতে তিনি নির্দেশনা দেন। পিন্টু ইনস্টিটিউটের ৮০১ নম্বর পুরুষ ওয়ার্ডের ৩০ নম্বর বেডে এবং ৯০১ নম্বর মহিলা ওয়ার্ডের ৩০ নম্বর বেডে নাসরিন ভর্তি আছেন। ভর্তির পর পরই তাদের বেশ কিছু পরীক্ষা করানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর আগামী কয়েক দিনের মধ্যে মেডিক্যাল বোর্ড গঠন করে তাদের মূল চিকিৎসা শুরু করা হবে।  

এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।