ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিখোঁজের ১০ দিন পরে পুলিশের সহায়তায় মায়ের কাছে ফিরল জামিল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
নিখোঁজের ১০ দিন পরে পুলিশের সহায়তায় মায়ের কাছে ফিরল জামিল

পাবনা (ঈশ্বরদী): অভিমান করে বাড়ি থেকে বের হয়ে হারিয়ে গিয়েছিল পাবনার আটঘরিয়া উপজেলার ১৪ বছরের কিশোর ইসমাইল হোসেন জামিল। নিখোঁজ হওয়ার ১০ দিন পর পুলিশের সহায়তায় তাকে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫) আগস্ট দুপুরে পাবনার সদ্য বিদায়ী পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২৪ আগস্ট) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন ডিবির সহায়তায় ইসমাইল হোসেন জামিলকে সেখান থেকে পাবনায় আনা হয়। পরে পাবনার আটঘরিয়া থানা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সহায়তা ডেস্ক থেকে তাকে তার অভিভাবকদের নিকট বুঝিয়ে দেওয়া হয়।

মায়ের কোলে ফেরা জামিল পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়নের হাটপাড়া গ্রামের ডালিমের ছেলে। সে আটঘরিয়া হাফিজিয়া মাদরাসার ছাত্র।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাসুদ আলম বাংলানিউজকে জানান, গত ১৫ আগস্ট সকালে মা বাবার সঙ্গে অভিমান করে জামিল বাড়ির কাওকে না জানিয়ে বের হয়ে যায়। পরে নিকট আত্মীয়-স্বজন, আশেপাশের গ্রামসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পায়না জামিলের পরিবার। এর পর ১৮ আগস্ট সন্ধায় পাবনার আটঘরিয়া থানায় একটি সাধারণ ডাইরি করেন তার পরিবার।

বিষয়টিতে আটঘরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল ইসলামের ওপর দায়িত্ব দেন পাবনার পুলিশ সুপার। পরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে পুলিশ জানতে পারে নিখোঁজ হওয়া সেই মাদরাসা ছাত্র জামিল চট্রগ্রাম কর্নফুলি ফিশারি ঘাটে অবস্থান করছে। সেখান থেকে চট্টগ্রাম মেট্রোপলিটনের গোয়েন্দা পুলিশ (ডিবির) সহায়তায় ২২ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করা হয়। পরে ২৪ আগস্ট রাতে জামিলকে চট্রগ্রাম থেকে পাবনায় এনে পরিবারের কাছি বুঝিয়ে দেওয়া হয়।

পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, ভালো কাজ করলে মানুষ মনে রাখেন। আমার কাজগুলোকে উদাহরণ হিসেবে রেখে চাই যেন সব পুলিশ সদস্যরা মানবিক কাজগুলো করতে পারেন। এছাড়া শিশুটিকে যদি আমরা উদ্ধার না করতে পারতাম তাহলে তার জীবনে অনিশ্চয়তা তৈরি হতো। আমরা শুধু দায়িত্ব পালন করেছি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।