ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জের ৪৯ ডাইং কারখানা বন্ধের নির্দেশ নদী কমিশনের

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
কেরানীগঞ্জের ৪৯ ডাইং কারখানা বন্ধের নির্দেশ নদী কমিশনের

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীতে বর্জ্য ফেলে এমন ৪৯টি ডাইং কারখানা ১৫ দিনের মধ্যে বন্ধ করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী।  

মঙ্গলবার (২৩ আগস্ট) কেরানীগঞ্জ উপজেলার বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদী দুটি সঙ্গে সংযুক্ত খাল-বিল, জলাশয় দখল-দূষণ ও নাব্যতা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, নদী দূষণ সবচেয়ে বড় সমস্যা। নদী বন্দরের ২৪০ কিলোমিটার এলাকা দখল-দূষণ রোধকল্পে নানামুখী পদক্ষেপ নেওয়া হয়েছে। যেসব এলাকায় দূষণ হচ্ছে সেগুলো বন্ধের জন্য অভিযান পরিচালনা করা হবে।  

এর আগে সকাল ১১টায় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসানের সভাপতিত্বে কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কমিশনের উপ পরিচালক মো. আখতারুজ্জামান তালুকদার, উপ পরিচালক ড. খ ম কবিরুল ইসলাম, উপপ্রধান এম এম মহিউদ্দিন কবীর মাহিন, চেয়ারম্যানের একান্ত সচিব মুহ. বিল্লাল হোসেন খান, সহকারী প্রধান সাকিব মাহমুদ, সহকারী পরিচালক মো. আশরাফুল হক, মো. তৌহিদুর রহমান, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, কেরানীগঞ্জ মডেল থানা সহকারী কমিশনার (ভূমি) শেখ মো. আলাউল ইসলাম 

কেরানীগঞ্জ দক্ষিণ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আমেনা মারজান প্রমুখ।  

পরে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর দূষণের অবস্থা ঘুরে দেখেন কমিটির লোকজন। যেকোনো মূল্যে নদ-নদী ও জলাশয় দূষণমুক্ত রাখতে সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থাকে নির্দেশনা দেন প্রধান অতিথি ড. মনজুর আহমেদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।