ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তাল সাগরে ডুবলো ১১ ট্রলার, নিখোঁজ ৩৪ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
উত্তাল সাগরে ডুবলো ১১ ট্রলার, নিখোঁজ ৩৪ জেলে

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে অন্তত ১৫০ জেলেসহ ১১টি মাছধরা ট্রলার ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। অন্যান্য ট্রলারের মাধ্যমে অনেককে উদ্ধার করা হয়েছে।

তবে এখনও ৩৪ জন জেলে নিখোঁজ রয়েছেন।

শনিবার (২০ আগস্ট) নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা ও মহিপুর আড়ৎ মালিক সমিতির সভাপতি রাজু আহমেদ রাজা।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টে এসব ট্রলারডুবির ঘটনা ঘটে।

এদিকে আবহাওয়া খারাপ থাকায় সহস্রাধিক মাছধরা ট্রলার শিববাড়িয়া নদীতে আশ্রয় নিয়েছে বলেও জানা গেছে।

দুর্ঘটনার শিকার হয়ে পাড়ে ফেরা জেলেরা জানান, সাগরে অস্বাভাবিক ঢেউ এবং ঝড়ের কবলে পড়ে তাদের ট্রলারগুলো ডুবে যায়। এ সময় পাশে থাকা অন্য ট্রলারের মাধ্যমে অন্তত ১১৬ জন জেলেকে উদ্ধার করা হয়। আরও অন্তত ৩৪ জেলে নিখোঁজ রয়েছেন।

উদ্ধার করা জেলেদের কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও মহিপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার সেলিম মণ্ডল বলেন, সাগরে অনেক ট্রলারডুবির খবর পেয়েছি। আমাদের টহল টিম সাগরে রয়েছে এবং উদ্ধার অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।