ঢাকা, শনিবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৮ অক্টোবর ২০২২, ১১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ট্রাক্টরের চাকায় বৈদ্যুতিক তার জড়িয়ে যুবকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
ট্রাক্টরের চাকায় বৈদ্যুতিক তার জড়িয়ে যুবকের মৃত্যু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে জমি চাষ করার সময় ট্রাক্টরের চাকায় পল্লী বিদ্যুতের খোলা তারের জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিপন মোল্লা (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের পশ্চিম চর কাচিয়া এলাকার একটি চরের জমিতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিপন দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাচিয়া গ্রামের ৪ নম্বর ওয়ার্ডের মৃত আবদুস সাত্তার মোল্লার ছেলে। তিনি ট্রাক্টর দিয়ে জমি হালচাষের কাজ করতেন।

স্থানীয়রা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন বিদ্যুতের সঞ্চালন করা খেলা তারগুলো অনেক নিচু করে নেওয়া হয়েছে। এ কারণে খুব সহজে ওই যুবক বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন। এমন দুর্ঘটনার পেছনে বিদ্যুৎ অফিসের দায়িত্বে অবহেলাকে দায়ি করছেন তারা।

স্থানীয়রা আরও জানান, সকালে রিপন মোল্লা পশ্চিম চর কাচিয়াতে কৃষি জমি হালচাষ করার উদ্দেশে যান। সেখানে জমি চাষের প্রস্তুতি নিতে লোহার তৈরী ট্রাক্টরের চাকা মাথায় করে ক্ষেতে নামেন তিনি। এ সময় নিচু দিয়ে সঞ্চালনকৃত বিদ্যুতের খোলা তারে চাকাগুলো স্পর্শ করলে রিপন বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চরবংশী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মরদেহ উদ্ধার করে এলাকায় নিয়ে আসা হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে থানায় এখনো কোনো অভিযোগ করা হয়নি।  

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন রায়পুর জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (অপারেশন এবং রক্ষণাবেক্ষণ) কাজী মো. মহসিন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যুর বিষয়টি শুনেছি।  

বৈদ্যুতিক তার নিচু থাকার বিষয়টি নিয়ে তিনি বলেন, বৈদ্যুতিক লাইনের তার নিচু ছিল কিনা সেটি আমরা জানতাম না। স্থানীয়রাও বিষয়টি আমাদের জানাননি। আমাদের কাছে তথ্য আসলে লাইনগুলো উঁচু করার ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa