ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আক্কেলপুরে ভেজাল রং-কেমিক্যাল দিয়ে তৈরি হতো আইসক্রিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
আক্কেলপুরে ভেজাল রং-কেমিক্যাল দিয়ে তৈরি হতো আইসক্রিম

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুরে ভেজাল রং ও কেমিক্যাল দিয়ে তৈরি হতো আইসক্রিম। এমন অভিযোগে দুইটি আইসক্রিম তৈরীর কারখানায় যৌথ অভিযান পরিচালনা করেছে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় দুইটি পৃথক কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা শহরে এ অভিযান পরিচালরা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক কমান্ডার মেজর মো. মোস্তফা জামান ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জয়পুরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

জানা গেছে, বিএসটিআই এর অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল রং ও কেমিক্যাল দিয়ে তৈরি হতো আইসক্রিম। এমন অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার জনি ও সুমাইয়া আইসক্রিম ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ওই দুই প্রতিষ্ঠান থেকে পৃথকভাবে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, কারখানাগুলোতে বিএসটিআই এর অনুমোদন ছিল না। সেই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি করা হচ্ছিল। এ জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুইটি ফ্যাক্টরিতে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।