ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরির প্রলোভনে টাকা আদায়, গ্রেফতার ২  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
চাকরির প্রলোভনে টাকা আদায়, গ্রেফতার ২  

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা নামের একটি প্রতিষ্ঠান খুলে বিনিয়োগ ও চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আদায়সহ প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খাঁন৷

এর আগে বুধবার (১৭ আগস্ট) সকালে আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকার শহিদুল ইসলামের বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারা হলেন-গাইবান্ধা জেলার সাঘাটা থানার পাঁচপুর গ্রামের ছপ্পের আলীর ছেলে ও বাংলার বন্ধু উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম (৪০) ও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার রামপুরা গ্রামের শামসুল হকের ছেলে ও সংস্থার সভাপতি শরিফ মিয়া (৩৫)।

র‌্যাব জানায়, গ্রেফতাররা পূর্ব পরিচিতির সূত্র ধরে তাকে তাদের সমিতিতে বিনিয়োগ করতে উদ্বুদ্ধ করেন। বিনিময়ে তাদের সমিতিতে চাকরি দেবেন বলে প্রলোভন দেখান। তাদের প্রলোভনে রাজি হয়ে এক ভুক্তভোগী সাড়ে ৪ লাখ টাকা বিনিয়োগ করেন। বিনিয়োগের পরে ২২ ফেব্রুয়ারি অ্যাডমিন অফিসার হিসাবে ভূয়া নিয়োগ পত্র দেন।

তবে সমিতিতে অ্যাডমিন অফিসার হিসাবে যোগদান করলেও তাকে কোনো বেতন দেওয়া হয়নি। পরে বেতন চাইলে তারা খুন-গুমের হুমকি দেন। অফিসে যাতায়াতের সুবাদে তার মতো আরও ভুক্তভোগীর সন্ধান পান সেই ভুক্তভোগী। পরে তিনি নবীনগর র‌্যাব ক্যাম্পে অভিযোগ দায়ের করলে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৪,সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ বলেন, গ্রেফতার সংস্থার সভাপতি শরিফ ৫ম শ্রেণি পাস ও সাধারণ সম্পাদক শফিকুল দাখিল পাস। কিন্তু তারা খুবই চালাক। এই চক্রটির বিরুদ্ধে গাইবান্ধায় প্রতারণা মামলা রয়েছে। সেখান থেকে আশুলিয়ায় এসে আবার নতুন করে প্রতারণার ফাঁদ পাতেন। এখানে প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রাথমিক তথ্য পাওয়া গেছে। তদন্ত শেষে নিশ্চিত হওয়া যাবে। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২ 
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad