ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ডিসির আশ্বাসে কুয়াকাটার হোটেল-রেস্টুরেন্টে ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
ডিসির আশ্বাসে কুয়াকাটার হোটেল-রেস্টুরেন্টে ধর্মঘট প্রত্যাহার

পটুয়াখালী: বার বার ভ্রাম্যমাণ পরিচালনা করে জরিমানা আদায়ের প্রতিবাদে পটুয়াখালীর কুয়াকাটায় পর্যটন সংশ্লিষ্ট হোটেল ও রেস্টুরেন্টগুলোতে ডাকা ধর্মঘট জেলা প্রশাসকের (ডিসি) আশ্বাসে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ব্যবাসায়ীদের নিয়ে আলোচনায় বসেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন।

এসময় ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি দাওয়া উপস্থাপন করা হয়। এসময় হোটেলে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পানি, খাবারের টেবিলে ও বাইরে দৃশ্যমান স্থানে বড় করে মূল্য তালিকা টাঙানো, মাছের ওজন অনুযায়ী দাম, টেবিল কমিয়ে খোলা মেলা শুষ্ক-পরিবেশ রাখা, পরিষ্কার ও নিরাপদ রান্নাঘর এবং বেরিবাঁধ এলাকায় অবস্থিত দোকান অপসারণের বিষয়ে আলোচনা হয়।

এসব সেবার মান নিশ্চিত করা হলে প্রশাসন জরিমানা করবে না- ডিসি এমন আশ্বাস দেন এসময়। পরে আলোচনা শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন হোটেল মালিক সমিতির নেতার।

গত কয়েকদিন ধরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে কুয়াকাটায় পর্যটন সেবার মান উন্নত ও নিশ্চিত করার লক্ষ্যে দেশে প্রচলিত আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন।

এতে হোটেল, মোটেল ও রেস্টুরেন্টগুলোতে ব্যাপক অনিয়ম ও বেআইনি কার্যক্রম ধরা পড়ে। মান কম ও দাম বেশি রাখাসহ যথাযথ কাগজপত্র না থাকায় জরিমানা আদায় করা হয় অনেক প্রতিষ্ঠান থেকে।

এতে ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের জন্য হোটেল, মোটেল ও রেস্টুরেন্ট বন্ধের ঘোষণা দিয়েছিলেন কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতি।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে কুয়াকাটা খাবার হোটেল মালিক সমিতির সভাপতি সেলিম মুন্সি এ ঘোষণা দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।