ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বগি লাইনচ্যুত: তদন্ত কমিটি গঠন, ১১ ঘণ্টা পর ট্রেন চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
বগি লাইনচ্যুত: তদন্ত কমিটি গঠন, ১১ ঘণ্টা পর ট্রেন চালু গাজীপুরে বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি

গাজীপুর: গাজীপুরের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  ওই রুটে ১১ ঘন্টা বন্ধ থাকার পর সোমবার (১৫ আগস্ট) সকাল ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

এর আগে রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে ধীরাশ্রম এলাকায় যাত্রীবাহী ট্রেনটির ৩টি বগি লাইনচ্যুত ও উল্টে যায়। এ ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সকল ট্রেন চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় কমপক্ষে ১০ জন যাত্রী আহত হয়েছে।  

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, ট্রেনের বগি লাইনচ্যুত ও উল্টে যাওয়ার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে উদ্ধারকর্মী দল ঘটনাস্থলে পৌঁছে বগিগুলো রেললাইন থেকে সরিয়ে নেয়। এরপর সোমবার সকাল ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময়ের মধ্যে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সকল ট্রেন আটকে থাকে।  

রেলওয়ের বিভাগীয় ম্যানেজার মো. সফিকুর রহমান জানান, ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খায়রুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।  

রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী জানায়, ঢাকা থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। এক পর্যায়ে ট্রেনটি  গাজীপুরের ধীরাশ্রম এলাকায় পৌঁছানোর পর ৩টি বগি লাইনচ্যুত হয়ে। লাইনচ্যুত ৩টি বগির মধ্যে মাঝখানের বগিটি উল্টে যায়। এতে কমপক্ষে ট্রেনের ১০ জন যাত্রী আহত হয়। পরে তাদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠানো হয়েছে।  

জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. তাশারফ হোসেন বলেন, ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে মাঝখানের বগিটি উল্টে যায়। ধারণা করা হচ্ছে ট্রেনটি লাইন পরিবর্তন করার সময় তিনটি বগি লাইনচ্যুত হয়।  

বাংলাদেশ সময়: ০৯২৫, আগস্ট ১৫, ২০২২
আরএস/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa