ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

চা শিল্পের সংকট নিরসনে ফের বৈঠক কাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
চা শিল্পের সংকট নিরসনে ফের বৈঠক কাল

হবিগঞ্জ: দৈনিক মজুরি ১২০ থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে হবিগঞ্জের ২৪টি চা বাগানে চলমান আন্দোলনে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধের কর্মসূচি স্থগিত করেছেন শ্রমিকরা। তবে তারা অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট অব্যাহত রেখেছেন।

এদিকে চা শিল্পের চলমান এ সংকট নিরসনে মঙ্গলবার (১৬ আগস্ট) শ্রীমঙ্গলে অবস্থিত বিভাগীয় শ্রম অধিদফতরের কার্যালয়ে চা শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসবেন সরকারের শ্রম অধিদফতরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসি।

রোববার (১৪ আগস্ট) রাত সাড়ে ১২টায় এ তথ্য জানিয়েছেন চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল।

তিনি বাংলানিউজকে বলেন, মজুরি বাড়ানোর আন্দোলন অব্যাহত রয়েছে। শ্রমিকরা এখনও কাজে যোগ দেননি। তবে যেহেতু শ্রম অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা একদিন পরেই আমাদের সঙ্গে বৈঠকে বসবেন; সেই বিবেচনায় কর্মসূচি থেকে শুধু মহাসড়ক অবরোধের বিষয়টি একদিন পেছানো হয়েছে। বৈঠকের সিদ্ধান্তের আলোকে শ্রমিকরা পরবর্তী সিদ্ধান্ত নেবে।

গত বুধবার থেকে শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবিতে দিনে দু’ঘণ্টা করে কর্মবিরতি চালিয়ে আসছিলেন। পরবর্তীতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়। বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় হবিগঞ্জের ২৪টি চা বাগানের ১০ জন শ্রমিক নেতার সঙ্গে শ্রীমঙ্গলে অবস্থিত বিভাগীয় শ্রম দফতরের কর্মকর্তারা বৈঠকে বসলেও আলোচনা ফলপ্রসু হয়নি।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa