ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুপারি বাগানে রেখে যাওয়া নবজাতকের ঠাঁই হচ্ছে ছোট্টমনি নিবাসে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
সুপারি বাগানে রেখে যাওয়া নবজাতকের ঠাঁই হচ্ছে ছোট্টমনি নিবাসে

বরিশাল: ভোলায় একটি সুপারি বাগানে রেখে যাওয়া নবজাতকের ঠাঁই হচ্ছে বরিশালের আগৈলঝাড়া শিশু নিবাসে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, ভোলায় বাগান থেকে উদ্ধার করা নবজাতক গৈলা শিশু নিবাসের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।

শিশুকে গ্রহণের যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

আগৈলঝাড়ার ছোট্টমনি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক সুশান্ত বালা জানান, নবজাতক আসার তথ্য পেয়েছেন। কিন্তু এখনও এসে পৌঁছেনি। শিশুর পরিচর্যার ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের দালালপুর গ্রামের সুপারি বাগান থেকে আনুমানিক তিনদিনের ছেলে শিশু উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, সকাল আটটার দিকে মোটর সাইকেলযোগে এক নারী ও পুরুষ পোটলা নিয়ে সুপারি বাগানে থামেন। পরে পোটলা বাগানের মধ্যে ফেলে রেখে তারা দ্রুত পালিয়ে যান। দূর থেকে এ দৃশ্য দেখে রাব্বি নামে এক যুবক পুলিশকে খবর দেন। তারা গিয়ে পোটলার মধ্যে থেকে ছেলে শিশুকে উদ্ধার করেছেন।

ওসি শাহীন ফকিরের ধারণা অনৈতিক সম্পর্কে শিশুর জন্ম হয়েছে। তাই তাকে বাগানে ফেলে পালিয়েছেন। শিশুটির বয়স ২-৩ দিন হয়েছে জানিয়ে ওসি বলেন সে সুস্থ রয়েছে।  

যারা শিশুকে ফেলে রেখে গেছেন, তাদের সন্ধানে বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। তাদের খোঁজ পেলে শিশু সম্পর্কে ও ফেলে রেখে যাওয়ার কারণ জানা যাবে।

ওসি আরো জানান, সমাজসেবা অধিদপ্তরের মাধমে নবজাতককে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা শিশু নিবাসে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।