ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ব্যাংক থেকে জাল নোট সরবরাহের অভিযোগ

কামরুল আম্বিয়া, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

মৌলভীবাজার : মৌলভীবাজারের জুড়ী উপজেলা সদরে ব্যাংক থেকে গ্রাহকদের কাছে জাল নোট সরবরাহের অভিযোগ পাওয়া গেছে।

জনতা ব্যাংক জুড়ী শাখার গ্রাহক শামসুল ইসলাম চৌধুরী (এসবি একাউন্ট নং ৫৪৫২) অভিযোগ করে বলেন, ‘বৃহস্পতিবার সকালে তিনি ব্যাংক থেকে আট হাজার টাকা তোলেন।

পরে দোকানে জিনিস কিনতে গেলে পাঁচ শ’ টাকার একটি জাল নোট ধরা পড়ে। সঙ্গে সঙ্গে তিনি ওই নোট নিয়ে ব্যাংকে গেলে কোষাধ্যক্ষ নোটটি বদলে দেন। ’

এ ঘটনা ছড়িয়ে পড়লে অনেক গ্রাহক অভিযোগ করে বলেন, জুড়ীর বিভিন্ন ব্যাংক থেকে এভাবে গ্রাহককে জাল নোট দেওয়া হয়। বিশেষ করে পূবালী ব্যাংক, জুড়ী শাখার বিরুদ্ধে এ অভিযোগ সবচেয়ে বেশি।

নাম প্রকাশ না করার শর্তে জুড়ী উপজেলা সদরের কয়েকজন ব্যবসায়ী ও ব্যাংক গ্রাহক জানান, ব্যাংক থেকে তোলা টাকার মধ্যে প্রায়ই পাঁচ শ’ টাকার জাল নোট পাওয়া যাচ্ছে। কিন্তু জাল নোট বদলে নিতে ব্যাংকে গেলে কর্তৃপক্ষ গ্রাহকদের সঙ্গে খারাপ আচরণ করে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেন।

স্থানীয় ব্যাংক গ্রাহকদের অভিযোগ, বিভিন্ন ব্যাংকে কর্মরত এক শ্রেণীর অসাধু কর্মকর্তা-কর্মচারী সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘদিন থেকে এভাবে জাল নোট সরবরাহ করে আসছেন।

এ ব্যাপারে জনতা ব্যাংক জুড়ী শাখার ব্যবস্থাপক শৈলেন্দ্র শর্মা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘গ্রাহকরা নোট সম্পর্কে কিছুই জানেন না। নোট সামান্য ময়লা হলেই এসে বলে জাল নোট। ময়লা নোট আমরা বদলে দেই, কিন্তু জাল নোট বদলে দেই না। ’

বাংলাদেশ সময় : ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।