ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

খুলনার বৃক্ষমেলায় ৪৯ লাখ টাকার চারা বিক্রি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
খুলনার বৃক্ষমেলায় ৪৯ লাখ টাকার চারা বিক্রি 

খুলনা: খুলনায় ২২ দিনব্যাপী আয়োজিত বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকা মূল্যের ৪৪ হাজার গাছের চারা বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদযাপন কমিটি।  

খুলনা বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠান শুক্রবার (১২আগস্ট) বিকেলে সার্কিট হাউস মাঠে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, নার্সারি হলো এক ধরনের শিল্প। এই শিল্পে অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং অনেকে স্বাবলম্বী হচ্ছেন। জনগণের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচিকে আরও বেগবান করতে হবে। আগের তুলনায় মানুষ এখন বেশি বৃক্ষ রোপণ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণসহ প্রতিটি সেক্টরে গুরুত্ব দিচ্ছেন।  

মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। প্রতিটি পরিত্যক্ত খালি জায়গায় গাছ লাগাতে হবে এবং ফসল উৎপাদন বৃদ্ধি করতে হবে। একটি গাছ কাটলে কমপক্ষে তিনটি গাছ লাগাতে তিনি সকলের প্রতি আহবান জানান।

খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপি’র পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, বন সংরক্ষক মিহির কুমার দো এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. তানভীর আহমেদ।  

অনুষ্ঠানে প্রধান অতিথি স্টল প্রতিনিধিদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন । পাশাপাশি বৃক্ষরোপণ অভিযান উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, আগস্ট ১২, ২০২২ 
এমআরএম/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa