ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২-তে চ্যানেল আই: ৯ দিনের বর্ণাঢ্য আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
১২-তে চ্যানেল আই: ৯ দিনের বর্ণাঢ্য আয়োজন

ঢাকা: ১১ পেরিয়ে ১২ বছরে পা দিতে যাচ্ছে চ্যানেল আই। আগামী ১ অক্টোবর দেশের প্রথম ডিজিটাল স্যাটেলাইট এ টিভি চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকী।

এ উপলক্ষে সারাদেশে আয়োজন করা হয়েছে নয় দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) শুরু হওয়া এ উৎসব চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

উৎসবের শুরুতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় শিশুশিল্পীদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী চিত্রাঙ্কণ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় হাকিম চত্বরে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৭টায় শরৎ উৎসব, ২৫ সেপ্টেম্বর বিকেলে একই স্থানে বাউল গান, ২৬ ও ২৭ সেপ্টেম্বর প্রতিদিন বিকাল সাড়ে ৩টায় ছায়নট ভবন মিলনায়তনে ছোটদের সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টা ধানমন্ডির বেঙ্গল গ্যালারিতে চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান (যথাক্রমে বারী সিদ্দিকী, ফেরদৌস আরা ও রেজওয়ানা চৌধুরী বন্যা), ২৭ ও ২৮ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধ জাদুঘরে আলোকচিত্র প্রদর্শনী ও আবৃত্তি, জাগরণী গান ও স্বরচিত কবিতা পাঠ, ২৮ ও ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমীতে যথাক্রমে ঢাকা পদাতিক ও ঢাকা থিয়েটার নাটক মঞ্চায়ন, ২৯ ও ৩০ সেপ্টেম্বর বসুন্ধরা সিনেপ্লেক্সে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শনী, ২৯ ও ৩০ সেপ্টেম্বর রবীন্দ্র সরোবর উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৃটিশ কাউন্সিল মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মিশু চলচ্চিত্র প্রদর্শনী ও সেমিনার এবং ৩০ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায় হকি স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টি কাব ও আবাহনী লিমিটেডের তারকা ফুটবলারদের অংশগ্রহণে প্রীত ম্যাচ। ম্যাচটিতে অন্যান্য সাংস্কৃতিকসহ অন্যান্য অঙ্গনের তারকারাও অংশ নেবেন। শেষ দিনে খেলাটি উদ্বোধন করবেন ক্রীড় প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ