ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পবিত্র আশুরার ছুটিতে ফাঁকা রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
পবিত্র আশুরার ছুটিতে ফাঁকা রাজধানী মতিঝিল এলাকা ফাঁকা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পবিত্র আশুরার ছুটিতে ফাঁকা হয়ে গেছে ঢাকা। ফলে, নির্বিঘ্নে যাতায়াত করতে পারছেন যাত্রীরা।

অন্যান্য দিনের তুলনায় অর্ধেক সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন যাত্রীরা। তবে মঙ্গলবার (৯ অগাস্ট) সড়কে গণপরিবহনের উপস্থিতি ছিল কম।

আজ রাজধানীর নাবিস্কো, মগবাজার, মৌচাক, কাকরাইল, পল্টন, মতিঝিল, কমলাপুর এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। এদিকে গণপরিবহন কম হওয়ায় সকালে যাত্রীদের কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে।

পরিবার নিয়ে ঘুরতে বের হয়েছেন কাকরাইল এলাকার বেসরকারি চাকরিজীবী মোহাম্মদ রাশেদুল ইসলাম। বাংলানিউজকে তিনি বলেন, ইশ, আজকের মতো অন্যদিনও যদি এমন ফাঁকা থাকত। বাচ্চাগুলো খুব খুশি। কাকরাইল থেকে সেগুনবাগিচা আসলাম ১৫ মিনিটে। অন্যদিন তো ১-২ ঘণ্টা লাগে।

সিনথিয়া শারমীন যাবেন কমলাপুর। বাংলানিউজের সঙ্গে কথা হয় তার। তিনি বলেন, আমি মগবাজারে থাকি। কমলাপুরে যাচ্ছি। চাচা আসবেন রিসিভ করতে। অনেক দ্রুত আসলাম। ঢাকায় এলে ছুটির দিনেই মজা৷ আসল ঢাকা দেখা যায়। অন্যদিন তো প্রচুর গেদারিং থাকে। এদিকে পবিত্র আশুরা উপলক্ষে অনুষ্ঠিত তাজিয়া মিছিল দেখতে নীলক্ষেত, সাইন্সল্যাব, ধানমন্ডি এলাকায় প্রচুর ভিড় দেখা গেছে।

সাজ্জাদ হোসাইন নামের একজন তাজিয়া মিছিল দেখতে এসেছিলেন সাইন্সল্যাব এলাকায়। বাংলানিউজকে তিনি বলেন, আমরা ছোটবেলা থেকেই এই মিছিল দেখে আসছি। ছুটি ছিল, তাই আজও দেখতে এসেছি।

অন্যদিকে কিছু কিছু গণপরিবহনে আজ ভাড়ার বিআরটিএ নির্ধারিত নতুনভাবে সমন্বকৃত ভাড়ার তালিকা সাঁটানো দেখা গেছে। এ নিয়ে সন্তোষ জানিয়েছেন যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অগাস্ট ০৯, ২০২২
এমকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa