ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে টাকা আত্মসাত মামলায় প্রতারকের ৫ বছর জেল

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

রাজশাহী: রাজশাহীতে টাকা আত্মসাতের মামলায় এক প্রতারককে ৫ বছর কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত (২) এর বিচারক জিয়াউর রহমান এ রায় প্রদান করেন।

দণ্ডিত শুকুর আলী (৪৫) রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ে তাকে বছরের জেলদণ্ড ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের দণ্ড দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ৪ জুন বাদীনি হাজেরা বেগম রাজশাহী জিপিও  থেকে এক লাখ ২৮ হাজার টাকা উত্তোলন করে বের হওয়ার সময়ে শুকুর আলী তার কাছে এসে নিজেকে প্রশাসনের লোক বলে পরিচয় দেয়। হাজেরার কাছে জাল টাকা আছে বলে তার কাছ থেকে টাকাভর্তি ব্যাগটি নিয়ে সে বান্ডিল খুলে চেক করতে থাকে। এক পর্যায়ে একটি পাঁচশ টাকার ছেঁড়া নোট দেখিয়ে ক্যাশ কাউন্টার থেকে তা পাল্টিয়ে আনতে বলে হাজেরাকে। তিনি নোটটি পাল্টিয়ে আনলে ‘সবকিছু ঠিক আছে এবং টাকাগুলি জাল নয়’ জানিয়ে শুকুর আলী মোটরসাইকেলে করে দ্রুত স্থান ত্যাগ করে।

পরে পোস্ট অফিসের মধ্যেই সেই টাকা গুণে ২৮ হাজার ৫০০ টাকা কম পেয়ে হাজেরা বেগম বুঝতে পারেন তিনি প্রতারকের খপ্পরে পড়েছিলেন।

এ ঘটনার পাঁচ মাস পর একই বছরের ১৭ নভেম্বর হাজেরা মহানগরীর শাহ্ মখদুম এলাকার বড়ই পাড়ায় বোনের বাড়িতে বেড়াতে যান। সেখানে উপস্থিত শুকুর আলীকে দেখে তিনি পুলিশকে জানান। পরে রাজপাড়া থানায় দায়ের করা মামলা সূত্রে পুলিশ এসে শুকুরকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad