ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর সাহস, অনুপ্রেরণা ও শক্তির উৎস ছিলেন বঙ্গমাতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
বঙ্গবন্ধুর সাহস, অনুপ্রেরণা ও শক্তির উৎস ছিলেন বঙ্গমাতা 

দিনাজপুর: বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা বঙ্গবন্ধুর সাহস, অনুপ্রেরণা ও শক্তির উৎস ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

সোমবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

এসময় হুইপ বলেন, বাঙালির প্রতিটি আন্দোলন ও সংগ্রামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর পাশে থেকে তাকে পরামর্শ ও সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের কঠিন সংকট ও জটিল পরিস্থিতি এবং বিভিন্ন সমস্যায় বঙ্গমাতা সময়পোযোগী পরামর্শ দিয়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করেছেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস।

অনুষ্ঠানে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকির সভাপতিত্বে বক্তব্য দেন- জোনাল সেটেলমেন্ট অফিসার শামসুল আযম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আর মুঈদ প্রমুখ।  

এদিন সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে বিটিভিতে সম্প্রচারিত প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব দিবস ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হুইপ ইকবালুর রহিম এমপি।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa