ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বাড়লো চক্রাকার বাসের ভাড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
বাড়লো চক্রাকার বাসের ভাড়া

ঢাকা: জ্বালানি তেলের মূল্য বাড়ানোর পর এবার রাজধানীর হাতিরঝিল চক্রাকার বাসের ভাড়া প্রতিটি রুটে ৫ টাকা করে বাড়ানো হয়েছে।  

সোমবার (৮ অগাস্ট) থেকে এই ভাড়া কার্যকর হবে।

প্রতিটি কাউন্টারে নতুন এই ভাড়ার তালিকা সাঁটানো হয়েছে।  বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন ইজারাদার কর্তৃপক্ষ এইচআর ট্রান্সপোর্টের ফিল্ড অফিসার মাসুদ হোসেন। তিনি বলেন, বর্ধিত ভাড়া রাজউক কর্তৃক অনুমোদিত হয়েছে। মঙ্গলবার থেকে এটি কার্যকর হবে।

৩০২ একর জায়গার ওপর স্থাপিত হাতিরঝিলের চারপাশে মোট ১৬ কিলোমিটার একমুখী সড়ক রয়েছে। ২০১৬ সালে এই সড়কে যাত্রী পরিবহনের জন্য ১০টি মিনিবাস চালু হয়। এর পরিচালনার দায়িত্বে আছে ঠিকাদার প্রতিষ্ঠান এইচআর ট্রান্সপোর্ট। ব্যবস্থাপনার দায়িত্বে রাজউক।

নতুন ভাড়া তালিকা অনুযায়ী, এফডিসি মোড় থেকে বউ বাজার, হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা ভাড়া। এফডিসি মোড় থেকে বাড্ডা, রামপুরা, মহানগর ও মধুবাগ এলাকা পর্যন্ত ২০ টাকার পরিবর্তে ২৫ টাকা, এফডিসি মোড় থেকে চক্রাকার হয়ে আবার এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩৫ থেকে বেড়ে ৪০ টাকা করা হয়েছে।

বউ বাজার থেকে হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ১৫ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা, বউ বাজার থেকে বাড্ডা হয়ে রামপুরা পর্যন্ত ২০ টাকার স্থলে ২৫ টাকা এবং বউ বাজার থেকে চক্রাকার ঘুরে বউ বাজার পর্যন্ত ভাড়া ৩৫ টাকা থেকে ৪০ টাকা করা হয়েছে।

হ্যাপি হোমস থেকে শুটিং ক্লাব, বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা করা হয়েছে। শুটিং ক্লাব থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত পূর্বের ১৫ টাকায় ভাড়া বর্ধিত করা হয়েছে।

শুটিং ক্লাব থেকে মহানগর বা মধুবাগ বা বউ বাজার বা হ্যাপি হোমস এফডিসি মোড় পর্যন্ত ২০ টাকার পরিবর্তে ২৫ টাকা এবং শুটিং ক্লাব থেকে চক্রাকার হয়ে শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৩৫ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

বাড্ডা, রামপুরা থেকে মহানগর, মধুবাগ বা বউ বাজার, হ্যাপি হোমস বা এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ১৫ টাকার স্থলে ২০ টাকা, বাড্ডা, রামপুরা থেকে এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২০ টাকার স্থলে ২৫ টাকা এবং বাড্ডা, রামপুরা টু বাড্ডা রামপুরা পর্যন্ত ৩৫ টাকার পরিবর্তে ৪০ টাকায় বর্ধিত করা হয়েছে।

মহানগর বা মধুবাগ থেকে এফডিসি পর্যন্ত ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা করা হয়েছে। মধুবাগ থেকে এফডিসি মোড় পর্যন্ত ১৫ টাকা,  মহানগর বা মধুবাগ থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকার স্থলে ২৫ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে মহানগর বা মধুবাগ পর্যন্ত চক্রাকার ভাড়া ৩৫ টাকা থেকে ৪০ টাকায় বর্ধিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২ 
এমকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa