ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা-সেতুর নাম পরিবর্তন করে আঁখি-আয়েশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
পদ্মা-সেতুর নাম পরিবর্তন করে আঁখি-আয়েশা ফাইল ছবি

কুমিল্লা: কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশু পদ্মা ও সেতুর নাম পরিবর্তন করে ইসলামিক নাম রাখা হয়েছে।  

মঙ্গলবার (২ আগস্ট)  পরিবার সূত্রে এ তথ্য জানা গেছে।

 

যমজ শিশুর মা সাবিকুন নাহার ঝুমুর বাংলানিউজকে জানান, গত ২১ জুন জন্ম নেয় তার যমজ সন্তান। সে সময় বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল যমজ শিশুদের নাম রাখেন পদ্মা এবং সেতু। পরে হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে যান তারা। জন্মের ছয়দিন পর ২৭ জুন শিশু দুইটির নাম পদ্মা ও সেতু পরিবর্তন করে উম্মে হানি আয়শা এবং আরোহী আঁখি রাখা হয়।

আরও পড়ুন >> এবার কুমিল্লায় যমজ শিশুর নাম পদ্মা-সেতু

যমজ শিশুর দাদা শুকুর আলী বাংলানিউজকে বলেন, হাসপাতাল থেকে আসার পর আত্মীয়-স্বজনরা ইসলামিক নাম রাখার জন্য বলে আমাদের। পরে তাদের বাবা সোহাগের পছন্দে শিশু দু’টির নাম উম্মে হানি আয়শা এবং আরোহী আঁখি রাখা হয়।  

বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, শিশু দুইটির নাম তাদের পরিবারের লোকজনের সম্মতিতে পদ্মা ও সেতু রাখা হয়। পরে যদি তাদের নাম পরিবর্তন করা হয়, তাহলে এটার তাদের পরিবারেরই বিষয়। তারা হাসপাতাল থেকে যাওয়ার সময় তাদের মোবাইল নম্বর রাখা হয়নি, যে কারণে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।  

গত ২১ জুন বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যমজ দুই কন্যাশিশুর জন্ম দেন সাবিকুন নাহার ঝুমুর। ওই দিনই পরিবারের সম্মতিতে শিশু দুইটির নাম পদ্মা এবং সেতু রাখেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

সাবিকুন নাহার ঝুমুর  বরুড়ার শশইয়া দক্ষিণপাড়া ডিলার বাড়ির সৌদি প্রবাসী সোহাগ মিয়ার স্ত্রী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।