ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে কাঁকন জুয়েলার্সের ১৫০ ভরি সোনা চুরি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
কেরানীগঞ্জে কাঁকন জুয়েলার্সের ১৫০ ভরি সোনা চুরি

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকার কেরানীগঞ্জ উপজেলার একটি জুয়েলারি প্রতিষ্ঠান থেকে ১৫০ ভরি সোনার ও দুই কেজি রূপার গহনা চুরি হয়েছে। যার দাম প্রায় এক কোটি ২০ লাখ টাকা।

সোমবার (১ আগস্ট) গভীর রাতে উপজেলার কলাতিয়া বাজারের মন্দির মার্কেটের কাঁকন জুয়েলার্স নামে ওই প্রতিষ্ঠানের টিনের চাল কেটে এসব গহনা চুরি করা হয়।  

জুয়েলার্সটির মালিক কানাই চন্দ্র মৃধার ছোট ভাই চানতোষ চন্দ্র মৃধা বলেন, আমার ভাই গতকাল রাত ৮টার দিকে দোকান বন্ধ করে বাসায় চলে আসেন। দোকানের কারিগর সকালে দোকান খুলে দেখে, সিন্দুকসহ সব এলোমেলো। পরে সে আমার ভাইকে ফোন করে ব্যাপারটি জানালে আমরা গিয়ে দেখি গহনা সব উধাও। কলাতিয়া পুলিশ ফাঁড়ির আধা কিলোমিটারের ভেতরে, বাজারের মাঝখানের দোকানে এমন চুরির ঘটনা ঘটলে মানুষ যাবে কোথায়? বাজার কমিটির পাহারাদারদের অবহেলাও এড়ানো যায় না।

দোকানের মালিক কানাই চন্দ্র মৃধা জানান, চোরের দল আমাকে নিঃস্ব করে দিল। দোকানের টিনের চাল, রডের জালি কেটে এবং দু’টি সিন্দুকের প্রায় ১২টি তালা ভেঙে প্রায় দেড়শ’ ভরি স্বর্ণের ও দুই কেজি রূপার গহনা নিয়ে গেছে। যার মধ্যে বন্ধকের গহনাও ছিল। দোকানে থাকা এটিএম কার্ড থেকেও এক লাখ টাকা তুলেছে চোরের দল। দোকানে এতো সিকিউরিটি দিয়েও চুরি থামানো গেল না। আমি কোথা থেকে মানুষের স্বর্ণ ফেরত দেব। আমার আর কিছুই রইল না।

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ বলেন, সদ্য পদোন্নতি পাওয়া পুলিশ সুপার হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবিরসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাছাড়া ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ভুক্তভোগীর সঙ্গে কথা বলেছেন। পিবিআই, এনএসআই কর্মকর্তারাও ঘটনাটি আলাদাভাবে তদন্ত করছেন। আমরা কিছু সিসিটিভি ফুটেজও সংগ্রহ করেছি। আশা করছি, চোর ধরা পড়বে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।