ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্লাসরুমে ফ্যানের আঘাতে চোখ হারালেন শিক্ষিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
ক্লাসরুমে ফ্যানের আঘাতে চোখ হারালেন শিক্ষিকা

কুড়িগ্রাম : ফ্যানের আঘাতে গোড়াই দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার চোখ নষ্ট হয়ে গেছে। মঙ্গলবার (২ আগস্ট) তার অপারেশনের পর এ তথ্য জানিয়েছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু চিকিৎসকরা।

জানা গেছে, কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানটিতে সোমবার (১ আগস্ট) দুপুরে চতুর্থ শ্রেণির ক্লাস নিচ্ছিলেন সহকারী শিক্ষিকা শিরিনা আখতার (৪০)। এ সময় সিলিং থেকে হঠাৎ ফ্যানটি খুলে তার মাথার ওপর পড়ে। এ সময় ফ্যানের একটি ব্লেড তার ডান চোখে আঘাত করে।

গোড়াই দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা মিলনী রানী রায় বাংলানিউজকে জানান, সিলিংয়ে থাকা একটি বাঁশের বাঁধন আলগা হয়ে গেলে ফ্যানটি খুলে যায়। উপর থেকে ফ্যানটি পড়লে সেটির ব্লেড সরাসরি শিরিনার ডান চোখে আঘাত করে। চিকিৎসকরা জানিয়েছেন, তার ডান চোখ দিয়ে দেখার সম্ভাবনা আর নেই।

সহকারী শিক্ষিকা শিরিনা কুড়িগ্রাম পৌরসভার নাজিরা চৌধুরী পাড়া দক্ষিণ গ্রামের শেখ আলমগীর কবীর বাবলুর স্ত্রী।

জানা গেছে, ঘটনার পর শিরিনাকে প্রথমে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব না হওয়ায় চিকিৎসকরা আহতকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

মঙ্গলবার শিরিনার চোখের অপারেশন করা হয়। তার স্বামী ও উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের সচিব শেখ আলমগীর কবীর বাবলু বাংলানিউজকে বলেন, বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত শিরিনার চোখের অপারেশন করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন আঘাতপ্রাপ্ত চোখের কর্নিয়া ড্যামেজ হয়ে যাওয়ায় শিরিনা আর দেখতে পাবেন না।

শিক্ষা বিভাগ ও স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারণে এমন দুর্ঘটনা হলো। স্কুলঘর মেরামত না করায় তার স্ত্রী একটি চোখ হারালেন।

গোড়াই দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিমা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, আমাদের স্কুল ঘরটি অপেক্ষাকৃত নিচু হওয়ায় দুর্ঘটনাটি ঘটে। সরকারী শিক্ষিকার চোখ নষ্ট হয়ে যাওয়ায় তিনি শুধু দুঃখ প্রকাশ করেন।

বাংলাদেশ সময় : ১৮৪৩ ঘণ্টা, ২ আগস্ট, ২০২২
এফইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।