ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থীদের শপথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
জাতীয় স্মৃতিসৌধে চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থীদের শপথ

সাভার, (ঢাকা): সাভারের জাতীয় স্মৃতিসৌধের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ ও ডেন্টাল ইউনিটের নবীন শিক্ষার্থীরা শপথ গ্রহণ করেছেন।

মঙ্গলবার (০২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় স্মৃতিসৌধের বেদির সামনে দাঁড়িয়ে প্রায় শতাধিক শিক্ষার্থী শপথ গ্রহণ করেন।

ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধসহ সব গণতান্ত্রিক ও সামাজিক ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এবং চিকিৎসাশাস্ত্রের দর্শনের আদিগুরু হিপোক্রেটিসের মূল আদর্শের কথা স্মরণ করে এ শপথ বাক্য পাঠ করান গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. মুহিব উল্লাহ খোন্দকার।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম ও গণ স্বাস্থ্যকেন্দ্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের শিক্ষকরা।

পরে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের ২৭তম ব্যাচের নবীন চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থীদের বরন এবং ১ম মাসব্যাপী ‘কমিউনিটি প্রশিক্ষণ‘ উদ্বোধন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।