ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩১ মণ জেলি দেওয়া চিংড়ি জব্দ, ৪ ব্যবসায়ীকে কারাদণ্ড-জরিমানা

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
৩১ মণ জেলি দেওয়া চিংড়ি জব্দ, ৪ ব্যবসায়ীকে কারাদণ্ড-জরিমানা

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে বিভিন্ন আড়তে অভিযান চালিয়ে জেলি পুশ করা ৩১ মণ চিংড়ি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় নয়টি মামলায় আড়াই লাখ টাকা জরিমানা এবং চার মাছ ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (০১ আগস্ট) বিকেলে ফকিরহাট উপজেলার ফলতিতা মৎস্য আড়তে অভিযান চালিয়ে এসব চিংড়ি জব্দ করা হয়। ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. জাফর মোড়ল (১ লাখ টাকা জরিমানা ও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড), শ্রী বৈজয়ন্ত (১ লাখ টাকা ও ১ বছর কারাদণ্ড), সৈয়দ আশিকুর রহমান (২৫ হাজার টাকা জরিমানা), দেবদাশ মণ্ডল (১ মাসের কারাদণ্ড), সৈয়দ তৌফিকুর রহমান (২৫ হাজার টাকা জরিমানা), মোহাম্মদ হৃদয় বিশ্বাস (৬ মাসের কারাদণ্ড)। এছাড়া সদানন্দ বিশ্বাস, নিমাই চন্দ্র ও সেহাস বিশ্বাসকে সতর্ক করে অব্যহতি দেওয়া হয়।

এদিনের অভিযানে এক হাজার ২৫০ কেজি জেলি পুশ করা চিংড়ি, দুই ড্রাম হাইড্রোজ জেলি, দুই বক্স হাইড্রোজ পাউডার, পুশের জন্য আটটি সিরিঞ্জ, জেলি মিশ্রিত দুইটি হাড়ি ও দুইটি ওজন মাপার যন্ত্র জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, বিভিন্ন আড়তে অভিযান চালিয়ে ৩১ মণ চিংড়ি জব্দ করা হয়েছে। এসব চিংড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া এর সঙ্গে জড়িতদের জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।