ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুই ট্রেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুই ট্রেন

রাজশাহী: রাজশাহীতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেল দুটি ট্রেন। সোমবার (১ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী-রহনপুর রুটের সিতলাই রেলওয়ে স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।

একই লাইনে দুটি ট্রেন সামনাসামনি চলে এলেও গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান যাত্রীরা।

রাজশাহীর সিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল মতিন জানান, সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইন ধরে স্টেশনে ঢুকছিল। ওই সময় একই লাইনে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস ঢুকে পড়ে। তবে ওই সময় দুটি ট্রেনেরই গতি কম ছিল। পরে ট্রেন দুটি পিছু হটে। এরপর দুই নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটি নিরাপদে ওই লাইন থেকে বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জি এম) অসীম কুমার তালুকদার জানান, ঘটনাটি খুবই অনাকাঙ্ক্ষিত। কারণ সিতলাই রেলওয়ে স্টেশনে ট্রেন খুবই কম যায়। প্ল্যাটফর্ম লাইনটা সাধারণত সব সময় নিরাপদ রাখা হয়। আউট সাইড করে আরেকটি ট্রেন ঢোকানো হয়। ওইটিতে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন সামান্য ঢুকে পড়েছিল। তবে কোনো বড় ধরনের ঘটনা ঘটেনি। একটি ট্রেন পেছনে এনে অন্যটি আউট সাইড দিয়ে বের করে দেওয়া হয়েছে।

তবে এ ঘটনায় ট্রেনচালক সিগন্যাল অমান্য করেছিলেন নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।