ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগ‌স্টের প্রথম দি‌নেই মানু‌ষের ভালোবাসায় সিক্ত বঙ্গবন্ধু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
আগ‌স্টের প্রথম দি‌নেই মানু‌ষের ভালোবাসায় সিক্ত বঙ্গবন্ধু 

গোপালগঞ্জ: শোকাবহ আগ‌স্টের প্রথম দি‌নেই হাজা‌রো মানু‌ষের ভালবাসায় সিক্ত হ‌লেন জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  

সোমবার (০১ আগস্ট) সকাল থে‌কেই মন্ত্রী-এম‌পিসহ অন্তত শতা‌ধিক সংগঠ‌নের প‌ক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানা‌নো হয়।

এ সময় ফু‌লে ফু‌লে ভ‌রে ওঠে জা‌তির পিতার সমাধিসৌধ বেদী।

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, নারায়ণগঞ্জ -২ আস‌নের এম‌পি নজরুল ইসলাম বাবু,  গাজীপুর ৪  আসনের এম‌পি সি‌মিন হো‌সেন রি‌মি, গোপালগঞ্জ জেলা প্রশাস‌নের প‌ক্ষে জেলা প্রশাসক শা‌হিদা সুলতানা, পু‌লিশ প্রশাস‌নের প‌ক্ষে পু‌লিশ সুপার আ‌য়েশা সি‌দ্দিকা, টু‌ঙ্গিপাড়া উপ‌জেলা আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের পাশাপাশি দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে আসা জেলা আওয়ামী লীগে ওয়ামী লীগ এবং সহ‌যো‌গী সংগঠ‌নের প‌ক্ষে বঙ্গবন্ধুর সমাধি‌তে ফু‌লেল শ্রদ্ধা জানান। প‌রে তারা বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের শহীদ সদস‌্যদের রূ‌হের মাগফিরাত কামনায় ফা‌তেহাপাঠ ক‌রে বি‌শেষ মোনাজাত ক‌রেন।  

জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান সমা‌ধিসৌধ কম‌প্লেক্স মস‌জি‌দের পেশ ইমাম ও খ‌তিব মাওলানা নওয়াব আলী ব‌লেন, সকাল থে‌কে দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতাক‌র্মীদের পাশাপা‌শি বি‌ভিন্ন পেশাজীবী সংগঠন এবং ব‌্যক্তির প‌ক্ষে বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে শ্রদ্ধা জানানোর পাশাপা‌শি বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের শহীদ সদস‌্যদের রূ‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে ফা‌তেহাপাঠ, বি‌শেষ মোনাজাত ও দোয়া করা হয়।

টু‌ঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজা‌ম্মেল হো‌সেন টুটুল ব‌লে‌ছেন, জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ছি‌লেন শো‌ষিত নির্যা‌তিত মানু‌ষের নেতা। তি‌নি নি‌জের কথা কখনও চিন্তা ক‌রেন‌নি। মানু‌ষের অধিকার আদায়ের জন‌্য সারাজীবন সংগ্রাম ক‌রে গে‌ছেন। এজন‌্য বছ‌রের পর বছর তা‌কে জে‌লে কাটা‌তে হ‌য়ে‌ছে। তাই শেখ মু‌জিব থে‌কে বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধু থে‌কে জা‌তির পিতা হন তি‌নি। আর জী‌বিত বঙ্গবন্ধু থে‌কে মৃত বঙ্গবন্ধু যে বে‌শি শ‌ক্তিশালী তা এখন প্রমা‌ণিত।

তি‌নি আরও জানান, পু‌রো আগস্ট মাসজুড়ে বঙ্গবন্ধুর সমা‌ধিতে শ্রদ্ধা জানাতে মানু‌ষের ভিড় থাক‌বে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।