ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুরির অপবাদে প্রতিবন্ধীর দাঁত ও পায়ের নখ তুলে দেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
চুরির অপবাদে প্রতিবন্ধীর দাঁত ও পায়ের নখ তুলে দেওয়ার অভিযোগ

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার কমলেশ্বদী গ্রামে চুরির অপবাদে জসিম মোল্যা (২৫) নামে এক শারীরিক, মানসিক ও বাকপ্রতিবন্ধীকে মারধর করে আহত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় প্লাস দিয়ে তার একটি দাঁত ও পায়ের একটি আঙুলের নখ তুলে ফেলা হয়।

খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। বর্তমানে ওই যুবক বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।  

সোমবার (১ আগস্ট) বিকেলে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওয়াহাব বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে এ ঘটনায় আহত জসিমের বড় ভাই মো. নিজাম মোল্যা রোববার (৩১ জুলাই) বাদী হয়ে সারবানদিয়া গ্রামের বাসিন্দা জাফর মোল্যাকে (৫৫) এক নম্বর আসামি করে ১১ জনের নামে ফরিদপুর আদালতে মামলা করেছেন। মামলা নম্বর সিআর ২৯৭/২২।  


মামলার এজাজার সূত্রে জানা যায়, জসিম মোল্যা জন্মলগ্ন থেকে প্রতিবন্ধী। তিনি প্রতিবন্ধী ভাতা গ্রহণ করেন। তার বই নম্বর ২৮৫৩। ব্যাংক হিসাব নম্বর ২০০৬৫০১০৩৯১৯০। মানসিক প্রতিবন্ধী হওয়ার কারণে তিনি বিভিন্ন সময় বাড়ি থেকে চলে যান। পরে বাড়ির লোকজন খোঁজাখুঁজি করে তাকে বাড়িতে নিয়ে আসেন। গত ২৩ জুলাই তিনি বাড়ি থেকে চলে যান। পরে ২৭ জুলাই রাতে পথ হারিয়ে কমলেশ্বদী গ্রামের ভেতর দিয়ে আসছিলেন। এসময় আট/দশজন তাকে ঘেরাও করে বিভিন্ন প্রশ্ন করে। তিনি কোনো কথার জবাব দিতে না পারায় তাকে এ নির্যাতন করা হয়।  

তিনি আর উল্লেখ করেন, বাড়ির লোক খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাকে আনতে গেলে তাদেরও মারধর করে তাড়িয়ে দেয়। পরে জয়নগর পুলিশ ফাঁড়ির সহায়তা নিয়ে তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

দাদপুর ইউপি চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, এলাকার লোকজন জানিয়েছেন গরুসহ একজনকে ধরা হয়েছে। তখন তাদের বলেছি মারধর না করে তাকে পুলিশে দিয়ে দিতে।

বোয়ালমারী পৌরসভার কমিশনার বিপ্লব আহমেদ বলেন, জসিম পথ হারিয়ে আসার পথে তাকে মারধর করে আহত করা হয়েছে। পরে গরু চুরির মিথ্যা নাটক সাজিয়েছে। জসিম এতোটাই প্রতিবন্ধী, সে নিজে কোনো কথা বলতে পারে না এবং নিজেই ঠিকমত চলাফেরা করতে পারে না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, জসিমের একটি দাঁত ও পায়ের নখ উঠিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া তাকে অনেক মারধর করা হয়েছে। সে বর্তমানে হাসপাতালে ভর্তি আছে; তবে সে আগের চেয়ে একটু সুস্থ হয়েছে।

বেয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, খবর পেয়ে পুলিশ জসিমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তাকে বেশ মারধর করা হয়েছে। ওই এলাকার লোকজন থানায় এসে বলেছিল চুরি হওয়া গরুসহ তাকে মাঠের ভেতর পাটক্ষেত থেকে আটক করা হয়েছে। তবে সে যে প্রতিবন্ধী তা কেউ বুজতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।