ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মী বাওর নিয়ে দাঙ্গার ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
লক্ষ্মী বাওর নিয়ে দাঙ্গার ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচংয়ে পর্যটন কেন্দ্র লক্ষ্মী বাওর জলাবন নিয়ে বিরোধের জেরে দাঙ্গার ঘটনায় দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও জামায়াত নেতা মাওলানা হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় দায়ের হওয়া পুলিশ অ্যাসল্ট মামলায় তাকে গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব।

বানিয়াচং থানা পুলিশ রোববার (৩১ জুলাই) রাতে উপজেলা সদরের গ্যানিংগঞ্জ বাজার থেকে হাবিবুর রহমানকে গ্রেফতার করে। তিনি জাতুকর্ণপাড়া এলাকার বাসিন্দা।
 
ওসি অজয় চন্দ্র দেব জানান, হাবিবুর রহমান পুলিশ অ্যাসল্ট মামলার তিন নম্বর আসামি। মামলা দায়েরের পর থেকে তিনি এতদিন পলাতক ছিলেন।
 
পুলিশ জানায়, গত ৫ এপ্রিল লক্ষ্মী বাওর জলাবনকে ঘিরে বিরোধের জেরে বানিয়াচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা ইকবাল বাহার খান এবং ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার লোকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছিলেন। পরে ৪৫০ জনের নামে একটি পুলিশ অ্যাসল্ট মামলা ও দেড় শতাধিক মানুষের নামে আরেকটি মামলা দায়ের করেন ইউপি চেয়ারম্যান ধন মিয়া।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।