ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গভীররাতে আখাউড়া রেলস্টেশনে রনি, বাড়তি টাকা ফিরে পেলেন যাত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
গভীররাতে আখাউড়া রেলস্টেশনে রনি, বাড়তি টাকা ফিরে পেলেন যাত্রী 

ব্রাহ্মণবাড়িয়া: রেলের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে জনসচেতনতা বাড়াতে এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে গণসংযোগ করেছেন ঢাবি শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তিনি ছয় দফা দাবিতে আন্দোলন করছেন।

রোববার (১ আগস্ট) দিনগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামগামী মেইল (টু-ডাউন) ট্রেনে করে তিনি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে যাত্রাবিরতি করেন।

এসময় রনি এক যাত্রীর টিকিট কেনায় অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগের ভিত্তিতে আখাউড়া স্টেশনের টিকিট কাউন্টারে চ্যালেঞ্জ করেন। এসময় কাউন্টারে দায়িত্বরত টিকিট বুকিং সহকারী আক্তার হোসেন যাত্রীকে অতিরিক্ত টাকা ফেরত দেন।  

ওই যাত্রীর অভিযোগ, চট্টগ্রামগামী টু-ডাউন মেইল ট্রেনের টিকিটের মূল্য ৭৫ টাকা হলেও তার কাছ থেকে টিকেটের মূল্য ১২০ টাকা নেওয়া হয়।

মহিউদ্দিন রনি বলেন, হাতেনাতে ধরা খেয়ে জনগণের তোপের মুখে টাকা ফেরত দিতে বাধ্য হন ওই বুকিং সহকারী। জনতার এ সংগ্রাম চলছে, চলবে বলেও মন্তব্য করেন রনি।

এসময় রনির সঙ্গে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের আরও অন্তত পাঁচ/ছয়জন শিক্ষার্থী।

রেল ব্যবস্থা সংস্কারে ছয় দফা দাবি তুলে ধরে গণসংযোগ করেছেন ঢাবি ছাত্র মহিউদ্দিন রনি। আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে কর্মসূচি শেষে তিনি তার সহযোগীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া চট্টগ্রাম মেইল ট্রেনে করে আখাউড়া ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।