ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ড্রেন থেকে জীবিত নবজাতক উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
নরসিংদীতে ড্রেন থেকে জীবিত নবজাতক উদ্ধার উদ্ধার হওয়া নবজাতক।

নরসিংদী: নরসিংদীতে ময়লার ড্রেন থেকে একদিন বয়সী এক নবজাতককে (মেয়ে) জীবিত উদ্ধার করেছে এলাকাবাসী।

রোববার (৩১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকার একটি ড্রেন থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

পরে ওই নবজাতককে পুলিশের সহায়তায় নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার রাতে দাসপাড়া নার্সারির মোড়ের কাছে ময়লার ড্রেনের মধ্যে এক নবজাতকের কান্নার শব্দ শুনতে পান ফাতেমা আক্তার নামে স্থানীয় এক নারী। এসময় ওই নারী ও এলাকাবাসী ড্রেন থেকে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করেন। পরে জীবিত টের পেয়ে পুলিশের সহায়তায় স্থানীয়রা নবজাতকটিকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক নবজাতককে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা শুরু করেছেন।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) লোপা চৌধুরী বলেন, নবজাতকটিকে পরীক্ষা করে কোনো শারীরিক সমস্যা পাওয়া যায়নি। বাচ্চাটি সুস্থ আছে এবং শিশু ওর্য়াডে আমাদের তত্তাবধায়নে রাখা হয়েছে।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, কে বা কারা নবজাতকটিকে ড্রেনে ফেলে গেছে তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। পরিচয় না পেলে চিকিৎসাধীন নবজাতকটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পরবর্তী উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।