ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডলার মজুদ করলে ব্যবস্থা নেবে ঢাকার গোয়েন্দা পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ডলার মজুদ করলে ব্যবস্থা নেবে ঢাকার গোয়েন্দা পুলিশ

ঢাকা: বর্তমান প্রেক্ষাপটে অবৈধভাবে কেউ ডলার মজুদ করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হারুন অর রশিদ বলেন, ডলারের মূল্য বৃদ্ধির এ সময় কেউ যদি অবৈধভাবে ডলার মজুদ করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বর্তমান প্রেক্ষাপটে অবৈধভাবে জাল ডলার তৈরির তথ্য পেলে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

অবৈধ ডলার মজুতকারীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানান ডিবি প্রধান। তিনি বলেন, আমরা যদি তথ্য পাই, কেউ ডলার মজুত করছেন, কারও কাছে অবৈধ ডলার তৈরির মেশিন বা সরঞ্জামাদি আছে, তাহলে অবশ্যই আমরা তাঁদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করব।

বুধবার বাংলাদেশ ব্যাংকের ১০টি দল রাজধানীর গুলশান, পল্টন ও মতিঝিলের ২০টি মানি চেঞ্জার পরিদর্শন করে ডলার কেনাবেচার তথ্য সংগ্রহ করে। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। ফলে খোলাবাজারে ডলারের দাম গতকাল ১০৮ টাকায় নেমে আসে, গত মঙ্গলবার যা ১১২ টাকা পর্যন্ত উঠেছিল।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।